• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

তিনে ব্যাট করলেন তামিম, জানা গেল আসল কারণ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ মার্চ ২০২৪, ১৪:৪৩
তামিম ইকবাল
ছবি-সংগৃহীত

বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে তামিম ইকবালকে ওপেনিংয়ে ব্যাট না কারার প্রস্তাব দিয়েছিল বিসিবি। প্রস্তাব না-মানায় বিশ্বকাপ দল থেকেই বাদ পড়েন দেশসেরা এই ওপেনার ব্যাটার। তবে চলমান ডিপিএলে তিন নম্বরে ব্যাট করে চমক দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সাভারের বিকেএসপির চার নাম্বার মাঠে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে মাঠে নামে তামিম ইকবালের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। তবে নির্ধারিত সময়ে মাঠে উপস্থিত না-হওয়ায় টসের সময়ও উপস্থিত হতে পারেননি তামিম।

টস হেরে শুরুতে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় প্রাইম ব্যাংক। ব্যাটিংয়ে ওপেনিংয়েও দেখা মিললো না তামিমের। ইনিংস উদ্বোধন করতে নামেন শাহাদাত হোসেন দীপু এবং পারভেজ হোসেন ইমন। তাই ধারণা করা হচ্ছিল, তামিম হয়তো খেলছেন না এই ম্যাচ।

তবে কিছুক্ষণ পরই জানা যায় আসল কারণ। ঢাকা থেকে সাভারে যাওয়ার পথে জ্যামে আটকে গিয়েছিলেন তামিম। যে কারণে মাঠে আসতে বিলম্ব হয় তার। শেষমেশ তামিম যতক্ষণে মাঠে পৌঁছান ততক্ষণে ইনিংসের ২০ ওভারের বেশি সময় পেরিয়ে যায়। তবে প্রাইম ব্যাংক অধিনায়কের জন্য স্বস্তির বিষয় হচ্ছে, দুই উদ্বোধনী ব্যাটার তখনো ক্রিজে অপরাজিত ছিলেন।

জাতীয় দলের হয়ে অভিষেক হওয়া এই দুই ব্যাটারের ওপেনিং জুটি থেকে আসে ২৪৬ রান। ১০ চার ও ৪ ছক্কার মারে ১১১ বলে ১১৯ রান করেছেন দিপু। এ ছাড়া পারভেজ ইমন করেন ১২৯ বলে ১৫১ রান। তার দেড়শ রানের ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ৮ ছক্কার মারে।

দিপুর বিদায়ের পর তিন নম্বরে ব্যাট করতে নেমে ইনিংস বড় করতে পারেননি তামিম। ৪১ তম ওভারে সালাউদ্দিন শাকিলের বলে মিডঅফে রাহির হাতে ধরা পড়েন। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১৫ বলে ১৬ রান। তামিম ফিরলেও এরই মধ্যে দুই ওপেনারের সেঞ্চুরির সুবাদে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে প্রাইম ব্যাংক। নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৮০ রানের পাহাড় গড়েছে তারা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফিলিস্তিনের পক্ষে উত্তাল যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো, গ্রেপ্তার ৯০০
তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন
যে কারণে গ্যাংস্টার সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন কোয়েল
যে কারণে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অসহনীয় তাপমাত্রা
X
Fresh