• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপ ব্যর্থতার তদন্ত প্রতিবেদন নিয়ে মুখ খুললেন পাপন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ১৯:৪৯
পাপন সাকিব
ছবি-সংগৃহীত

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের আগে নানান ঘটনাপ্রবাহ ও বিশ্বমঞ্চে নজিরবিহীন ব্যর্থতার পরিচয় দিয়েছিল বাংলাদেশ। এর প্রেক্ষিতে তিন সদস্যের বিশেষ তদন্ত কমিটি গঠন করেছিল বিসিবি।

নানান নাটকীয়তা শেষে প্রতিবেদনও জমা দিয়েছে সেই কমিটি। এরপর বিষয়টি প্রকাশ্যে না এলেও গণমাধ্যমে নানান রকমের গুঞ্জন ছড়ায়। এ-ও দাবি করা হয়, বিশ্বমঞ্চে ব্যর্থতায় কোচ-অধিনায়ক একে অন্যকে দোষারোপ করেছেন। একই সঙ্গে দলের সঙ্গে থাকা দুই পরিচালকের দিকেও অভিযোগের তীর ছুটে আসে। তবে সব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন বিসিবি বস নাজমুল হাসান পাপন। তার মন্তব্য, গণমাধ্যমে যেসব খবর প্রকাশিত হয়েছে, তা সত্য নয়।

শনিবার (৯ মার্চ) বিসিবিতে বোর্ড সভা শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে পাপনের ভাষ্য, একটা কমিটি করা হয়েছিল। তারা বিভিন্ন স্টেকহোল্ডারদের সঙ্গে কথা বলেছে। তাদের সঙ্গে কথা বলে তারা কিছু সাজেশন ও রিকমেন্ডেশন দিয়েছে। আমাকে যদি জিজ্ঞেস করেন, সেখানে আসলে এমন কোনো তথ্য নেই; যা আমি জানি না বা আপনারা জানেন না। কী আসতে পারে, পারফরম্যান্স খারাপের জন্য? যে কাউকে জিজ্ঞেস করলে সে বলতে পারবে। তবে বেশ কিছু পরামর্শ দিয়েছে এবং সে অনুযায়ী কাজও শুরু করে দিয়েছে। শেষ মিটিংয়ের পর তো বলেছিলাম আপনাদের। যেসব বিভাগের কাজ, তা শুরু হয়ে গেছে।

এদিকে গণমাধ্যমে দুই বোর্ড পরিচালকের বিরুদ্ধে যে অভিযোগ উঠে এসেছে, তা একেবারেই অসত্য বলে দাবি পাপনের। ক্রীড়ামন্ত্রীর ভাষ্যমতে, আমাকে চেয়ারম্যান একটা রিপোর্টই দিয়েছে। এখানে কোনো পরিচালক দূরে থাক, এমন কোনো লাইনই নেই, শব্দও নেই। এরকম রিপোর্ট তো প্রতিদিনই আসে। আমাকে যে রিপোর্ট দেওয়া হয়েছে, এখানে কিচ্ছু নেই। আজ আমি জালাল ভাই, সুজন ও কয়েকজন পরিচালকের সামনে পুরো রিপোর্ট পড়ে শুনিয়েছি। বলেছি দেখেন, কোথায় কী আছে। উনারা দেখলেন এরকম কিচ্ছু নেই। যে দুজনের নাম এসেছিল ওই দুজনকেও পড়ে শুনিয়েছি, দেয়ার ইজ নাথিং। এর বাইরে কেউ কিছু বললে আমাদের করার কিছু থাকে না।

বিসিবি সভাপতি যোগ করেন, আজ কে জানি আকরামের একটা বক্তব্য পাঠাল। আকরামকে সঙ্গে সঙ্গে পাঠালাম, আকরাম লিখেছে এক্স্যাক্টলি ফেইক নিউজ (ভাইয়া)। আমি তো আকরামকে অবশ্যই বিশ্বাস করি। ফেইক নিউজ করলে আমার কী করার আছে? যে পরিমাণ নিউজ হয়, আমাদের কাজ কি খালি এসবের উত্তর দেওয়া?

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন
সাকিবকে ছাড়াই জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা বিসিবির
আম্পায়ার জেসিকে নিয়ে যা বললেন পাপন  
ইতিহাস গড়লেন বিশ্বকাপজয়ী মেসি
X
Fresh