• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আইসিসির কাছে অভিযোগ করেছে শ্রীলঙ্কা, বিতর্কিত নটআউটের নতুন অধ্যায়ের সূচনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ২৩:৩৩
বাংলাদেশ
ছবি-সংগৃহীত

সিলেটে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের জয় ছাপিয়ে আলোচনায় ছিল সৌম্য সরকারের বিতর্কিত নটআউট সিদ্ধান্ত। দুই দিন বিরতির সিরিজের শেষ টি-টোয়েন্টি মাঠে নামবে দুই দল। তবু শেষ হচ্ছে না নট আউট বিতর্ক। কারণ, আইসিসির কাছে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে অভিযোগ করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি।

শুক্রবার (৮ মার্চ) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আইসিসিকে অভিযোগ করার তথ্য নিশ্চিত করেছেন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ থিলিনা কান্ডাম্বি। তিনি বলেন, বিষয়টি নিয়ে আমরা এগিয়েছি। সেই ম্যাচে যা হয়েছে, দুর্ভাগ্যজনক। সেটা তো আমরা ফেরাতে পারব না।

‘আম্পায়ারের বিরুদ্ধে একটা রিপোর্ট আমরা পাঠিয়েছি। আমরা প্রক্রিয়া অনুসরণ করেছি। আইসিসি অবশ্যই ফুটেজ পর্যবেক্ষণ করে দেখবে। তাদের যা ব্যবস্থা নেওয়া দরকার, নেবে।’

তিনি আরও বলেন, ‘আমাদের জন্য ওই পর্ব শেষ, আইসিসিকে তো আমরা নিয়ন্ত্রণ করি না। এমন হতে পারে যে, তারা এটা নিয়ে আমাদের কাছে আর জিজ্ঞেসও করবে না, কিন্তু অন্তত পর্যালোচনা তো করবে। আমাদের দিক থেকে যা করার, তা করা হয়ে গেছে।’

আগে ম্যাচে বাংলাদেশ ইনিংসের চতুর্থ ওভারে ঘটনাটি ঘটে। বিনুরা ফার্নান্দোর শর্ট লেন্থের বলটা ঠিকঠাক খেলতে পারেননি সৌম্য। উইকেটের পেছনে কুশল মেন্ডিসের গ্লাভসে যেতেই জোরাল আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার গাজী সোহেল। সৌম্য সঙ্গে সঙ্গে রিভিউ নিয়েছিলেন।

রিপ্লেতে আল্ট্রা-এজে স্পষ্ট স্পাইক দেখে আউট ভেবে সাজঘরের পথ ধরেছিলেন সৌম্য। তবে স্পাইক দেখানোর সময় বল ও ব্যাটের মধ্যে ‘দূরত্ব’ রয়েছে জানিয়ে আউটের সিদ্ধান্ত বাতিল করেন থার্ড আম্পায়ার মাসুদুর রহমান মুকুল জানান।

এ নিয়ে ম্যাচ শেষে সৌম্য বলেন, ‘যখনই আম্পায়ার আউট দিয়েছে আমি সরাসরি রিভিউ নিয়েছি কারণ আমি আত্মবিশ্বাসী ছিলাম যে আমার (ব্যাটে) লাগেনি। হয়তোবা কোনো একটা আওয়াজ আসছিল। হয়তো আমার চেইন বা হেলমেট থেকে। তবে ব্যাটের সঙ্গে বলের গ্যাপ ছিল।

‘আমি যখন চলে আসছিলাম বড় পর্দায় দেখেছিলাম তো বুঝতে পারি নাই। আমি আত্মবিশ্বাসী ছিলাম দেখে লিটনের (দাস) কাছে জিজ্ঞেস না করে রিভিউ নেওয়া।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরমব্রত-পিয়ার জীবনে নতুন অতিথি
নতুন সিনেমায় দিলারা জামান
শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে: প্রধানমন্ত্রী
তাপমাত্রা কমাতে হিট অফিসারের নতুন উদ্যোগ
X
Fresh