• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

হাথুরুর চোখ টি–টোয়েন্টি বিশ্বকাপে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ১৫:৪৬
হাথুরুসিংহে
ছবি-সংগৃহীত

বাংলাদেশের সামনে প্রথমবার শ্রীলঙ্কাকে টি-টোয়েন্টি সিরিজে হারানোর সুযোগ। তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ৩ রানে হতাশার পরাজয়ের পর দ্বিতীয়টিতে ৮ উইকেটের জয়ে ঘুরে দাঁড়িয়েছে লাল-সবুজেরা।

শনিবার (৯ মার্চ) লঙ্কানদের বিপক্ষে জয় এলেই ইতিহাস গড়বে টাইগাররা। তেমন কিছুরই অপেক্ষায় আছেন টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

একই সঙ্গে আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় টি–টোয়েন্টি বিশ্বকাপেও চোখ রাখছেন লঙ্কান এই মাইন্ডমাস্টার। বিশেষ করে সেখানকার উইকেট নিয়েই ভাবছেন তিনি। এ প্রসঙ্গে নিজের অস্ট্রেলীয় যোগাযোগ কাজে লাগানোর চেষ্টা করছেন হাথুরু।

শুক্রবার (৮ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দলীয় অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন হাথুরুসিংহে। সেখানে তার দাবি, আমরা ইতিহাসটা বদলানোর দ্বারপ্রান্তে আছি।

হাথুরুসিংহের ভাষ্যমতে, আমরা সিরিজটা জেতার মতো অবস্থানে আছি। আমাদের লক্ষ্য হচ্ছে ম্যাচটা জেতা। ম্যাচটা যেহেতু দিনে, আমাদের বেশ কিছু বিষয় বিবেচনায় রাখতে হবে। আমরা যদি আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারি, তাহলে আমাদের ভালো সুযোগ থাকবে ম্যাচটা জেতার। তবে এটাও বলব, শ্রীলঙ্কা খুবই ভালো টি-টোয়েন্টি দল। যা-ই হোক, আমরা নিজেদের খেলায় মনোযোগ দেওয়ার চেষ্টা করছি।

লঙ্কান এই কোচ যোগ করেন, শেষ ম্যাচের কথা যদি বলি, আমরা প্রায় নিখুঁত খেলেছি। এটা দেখে ভালো লেগেছে যে ছেলেরা খুব দ্রুত এর আগের ম্যাচ থেকে শিখেছে। বোলাররা প্রথম ম্যাচে যেমন বল করেছে, তার চেয়ে ভালো করেছে পরের ম্যাচে। ব্যাটসম্যানরাও প্রথম ম্যাচে পাওয়ারপ্লের ভুল শুধরে নিয়েছে পরের ম্যাচে।

এদিকে চলতি বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় শুধু লঙ্কান সিরিজ নিয়ে ভাবছেন না হাথুরু। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় বিশ্বকাপ নিয়েও তাকে ভাবতে হচ্ছে। তবে ঘরের মাঠে এই সিরিজ দিয়ে সঠিক সমন্বয় পরখ করে দেখতে আগ্রহী তিনি।

হাথুরুর মতে, আমরা বিশ্বকাপের জন্য সমন্বয় খুঁজছি। সেই সমন্বয়ে কে, কোনভাবে জায়গা করে নেয় এবং সেখানে কে কতটা স্বাচ্ছন্দ্যবোধ করে, সেটাও দেখছি।

টাইগারদের কড়া এই হেডমাস্টার যোগ করেন, আমরা ভালো উইকেটে খেলতে চাই। আমি জানি না আমরা যুক্তরাষ্ট্রে কেমন উইকেট পাব। আমাদের যুক্তরাষ্ট্রে দুটি ম্যাচ আছে, খুবই গুরুত্বপূর্ণ দুটি ম্যাচ। কারও কোনো ধারণা নেই, সেখানে উইকেট কেমন হবে। সেখানকার কোনো পরিসংখ্যান নেই। আমি জেনেছি, সেখানে ড্রপ-ইন উইকেট থাকবে। অ্যাডিলেডে প্রস্তুত করে যুক্তরাষ্ট্রে নেওয়া হবে। আশা করছি, অস্ট্রেলীয় উইকেট যেমন হয়, তেমনই হবে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপের আগে নতুন কোচ পেল পাকিস্তান
তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন
সাকিবকে ছাড়াই জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা বিসিবির
আম্পায়ার জেসিকে নিয়ে যা বললেন পাপন  
X
Fresh