• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

মাহমুদউল্লাহর সামর্থ্য নিয়ে যা বললেন পাপন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ১১:১০
মাহমুদউল্লাহ রিয়াদ
ছবি-সংগৃহীত

গেল বছরের মার্চে বিপিএল শেষেই বাংলাদেশ সফরে এসেছিল বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। ওয়ানডে সিরিজে ৭১ করার পরও দল থেকে বাদ পড়ে যান মাহমুদউল্লাহ রিয়াদ।

সে সময়ে নির্বাচকরা জানান, তাকে (রিয়াদ) বিশ্রাম দেওয়া হয়েছে।

এর পরের ঘটনাগুলো ক্রীড়াপ্রেমীদের অজানা নয়। অপেক্ষার অনেক প্রহর শেষে রিয়াদ যখন দলে ফিরলেন, ততক্ষণে বড্ড দেরি হয়ে গেছে। নানান নাটকীয়তা শেষে বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে জাতীয় দলে রিয়াদকে ফেরানো হয়।

সে সময়ে বিসিবি বস নাজমুল হাসান পাপন বারবারই বলেছিলেন, রিয়াদের নেই কোনো বিকল্প।

ক্রীড়ামন্ত্রীর কথায় অনেকের মনে আশার সঞ্চয় হয়েছিল। ওয়ানডে বিশ্বকাপে অভিজ্ঞতার দ্যুতি ছড়িয়ে টি-টোয়েন্টিতেও রাজসিক প্রত্যাবর্তন ঘটিয়েছেন ময়মনসিংহের এই ক্রিকেটার। ফলে বিসিবি সভাপতির কথাও যেন অক্ষরে অক্ষরে মিলেছে।

পাপনের ভাষ্য, রিয়াদের ব্যাটিং নিয়ে তো কখনো কোনো সন্দেহ ছিল না। এটা একদম পরিষ্কার করে দেই। রিয়াদের যে পটেনশিয়াল, ছোট করে দেখার কোনো সুযোগই নেই। এখন পর্যন্ত তামিম, সাকিব, মুশফিক, রিয়াদের কোনো বিকল্প দেখিনি। যদি আমাকে জিজ্ঞেস করেন, এখন পর্যন্ত কেউ তামিম হয়ে উঠেনি। হয়ত ভালো খেলে। এখন পর্যন্ত কেউ সাকিব হওয়ার তো প্রশ্নই ওঠে না। মুশফিক, রিয়াদ, ওদের মতো হয়ে গেছে, এমন বলার মতো একটা খেলোয়াড়ও নেই।

এদিকে রিয়াদ ছাড়া আর কোনো সিনিয়র ক্রিকেটারই এখন টি-টোয়েন্টি দলে নেই। তবে অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে বর্তমানে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে বাংলাদেশ যেভাবে খেলছে, তাতেও মুগ্ধ পাপন।

তিনি যোগ করেন, সিনিয়র-জুনিয়র সব মিলে যদি আরও কিছুদিন এগিয়ে যেতে পারে; তাহলে নতুন যারা আছে, তারাও ভালো করবে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন
আম্পায়ার জেসিকে নিয়ে যা বললেন পাপন  
যুক্তরাষ্ট্রের সঙ্গে খেলার কারণ খোলাসা করলেন পাপন
লঙ্কা সিরিজে ভরাডুবির কারণ জানালেন সুজন
X
Fresh