• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘এখন আমরাও টি-টোয়েন্টি খেলতে পারি’ 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ১০:৪৮
পাপন
ছবি-সংগৃহীত

কদিন আগেই পর্দা নেমেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের। যেখানে ব্যক্তিগত পারফরম্যান্সে দাপট দেখিয়েছেন দেশি ক্রিকেটাররা। ঘরোয়া এই টুর্নামেন্ট শেষে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে একই ফরম্যাটে আন্তর্জাতিক সিরিজ খেলছে লাল-সবুজেরা। রোমাঞ্চ জাগানিয়া এই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৩ রানে হারলেও দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে সমতায় ফিরেছে টাইগাররা। এবার বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন বিসিবি বস ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (৭ মার্চ) শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে পাপনের ভাষ্য, ‘আমরা ওডিআইতে ভালো খেলতাম, এখন টি-টোয়েন্টিতেও আমরা ভালো খেলতে পারব। তামিম নেই, সাকিব নেই, মুশফিক নেই—এরপরও ওরা যে সাহস নিয়ে খেলছে; এটাই বড় কথা। ওদের খেলার ধরন দেখে মনে হয়েছে, এখন টি-টোয়েন্টি খেলতে আমরাও পারি।’

এদিকে সম্প্রতি বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার চৌধুরী মল্লিকের ভাষ্য, রাজশাহী, ময়মনসিংহ, গাজীপুর ও নোয়াখালী বিভাগ বিপিএলে প্রতিনিধিত্ব করতে আবেদন করেছে।

বিভাগ হওয়া সত্ত্বেও কখনই বিপিএলে খেলা হয়নি ময়মনসিংহের। অন্যদিকে নোয়াখালী, গাজীপুর অঞ্চলের দীর্ঘদিনের দাবি বিপিএল দল গঠনের। তাই প্রশ্ন জেগেছে, আগামী আসর থেকে বিপিএলে ফ্র্যাঞ্চাইজি বাড়ছে কিনা।

এ প্রসঙ্গে বিসিবি বসের মন্তব্য, আগামী বিপিএলে আরও ফ্র্যাঞ্চাইজি যোগ হবে কি না, বলা মুশকিল। আমাদের আসলে সক্ষমতাও দেখতে হবে। যদি ফ্র্যাঞ্চাইজি যোগ হয়, খরচ অনেক বেড়ে যাবে। আমরা এই সময় না করে টাইম স্লটটা যদি এদিক-সেদিক করতে পারতাম, তাহলে আমরা অনেক ভালো বিদেশি খেলোয়াড় পেতাম। কিন্তু আমাদের উপায় নেই।

ক্রীড়ামন্ত্রী যোগ করেন, বিভিন্ন আনুষঙ্গিক জিনিস, যেমন হোটেল দরকার সব জায়গায়, সে সুযোগগুলো নেই। আমাদের লক্ষ্য হচ্ছে আমরা এটাকে আরও বড় করব, সারা বাংলাদেশে নিয়ে যাব। ইতোমধ্যে আমাদের পর্যাপ্ত স্টেডিয়াম আছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকায় পৌঁছেছেন কোচ হাথুরুসিংহে ও মুশতাক
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
তামিমদের বিধ্বস্ত করে সুপার লিগে উড়ন্ত শুরু আবাহনীর
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
X
Fresh