• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কুলদ্বীপ ও অশ্বিনে বিধ্বস্ত ইংল্যান্ড, কোহলিকে টপকে গেলেন জয়সওয়াল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ মার্চ ২০২৪, ১৯:৫৫
ভারত
ছবি-সংগৃহীত

ধর্মশালা টেস্টে মাঠে নেমে একের পর এক চমক দেখিয়ে দিনটি স্মরণীয় করে রেখে ভারতীয় ক্রিকেটরা। শততম টেস্ট খেলতে নেমে অশ্বিনের চার উইকেট এবং মাত্র টেস্টেই কোহলিকে টপকে গেছেন তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল। তাই প্রথম দিনটা যেনো শুধুই স্বাগতিকদের।

বৃহস্পতিবার (৭ মার্চ) নিয়মরক্ষার ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ২১৮ রানে অলআউট হয় ইংল্যান্ড। জবাবে ব্যাটিংয়ে নেমে এক উইকেট হারিয়ে ১৩৫ রান তুলে দিন শেষ করেছে ভারত।

২১৮ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে দুই ভারতীয় ওপেনার যশস্বী জয়সওয়াল এবং রোহিত শর্মা। ৫৮বলে ৫৪ রানের ইনিংস খেলে আউট হলেও কিংবদন্তি ব্যাটার বিরাট কোহলিকে পিছনে ফেলেছেন জয়সওয়াল।

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে ৬৫৫ রান করেছিলেন বিরাট কোহলি। এবার তাকে ছাপিয়ে গেলেন তরুণ তুর্কি জয়সওয়াল। চার টেস্টেই ৬৫৫ রান করে ফেলেছিলেন তিনি। এদিন ব্যাট করতে নেমে রানের খাতা খুলতেই টপকে গেলেন কোহলিকে। এবার সামনে শুধু আরেক কিংবদন্তি ব্যাটার সুনীল গাভাস্কার। পাঁচ টেস্টে এক ইনিংস বাকি থাকতেই ৭১২ রান করে ফেলেছেন এই বাঁহাতি ব্যাটার।

জয়সওয়ালের আউটের পর রোহিতকে সঙ্গ দেন শুভমান গিল। শেষ পর্যন্ত রোহিত ৮৩ বলে ৫২ রান এবং গিল ৩৯ বলে ২৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুর দিকে বেশ সাবলীলই খেলছিলেন ইংলিশ ব্যাটাররা। উদ্বোধনী জুটিতে ভালোই খেলছিলেন বেন ডাকেট ও ক্রাউলি। কিন্তু মধ্যাহ্ন বিরতির পরই চিত্র বদলে যায়। ভয়ঙ্কর হয়ে ওঠা কুলদীপ যাদবের ঘূর্ণির কোনো জবাব তাদের কাছে ছিল না। চা বিরতির আগেই ৫ উইকেট পূর্ণ করেন কুলদীপ।

কুলদীপকে সঙ্গ দিলেন বাকি দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। শততম টেস্ট খেলতে নামা অশ্বিন নিলেন ৪ উইকেট। বাকি এক উইকেট নিলেন জাদেজা। তাদের দাপটে বেশিদূর এগোতে পারল না স্টোকস বাহিনী।

২১৮ রানেই থেমে যায় তাদের ইনিংস। দলের হয়ে ১০৮ বলে ৭৯ রান করেছেন জ্যাক ক্রাউলি। এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রানের ইনিংস খেলেছেন অশ্বিনের মতো শততম টেস্ট খেলতে নামা জনি বেয়ারস্টো।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হায়দ্রাবাদকে বিধ্বস্ত করে ছয় ম্যাচ পর জয়ে ফিরলো বেঙ্গালুরু
তামিমদের বিধ্বস্ত করে সুপার লিগে উড়ন্ত শুরু আবাহনীর
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
চেন্নাইকে বিধ্বস্ত করে জয়ে ফিরলো লখনৌ
X
Fresh