• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

যে কারণে রাজনীতি ছাড়ছেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২৪, ২০:২৭
ভারত
ছবি-সংগৃহীত

ঘরের মাঠে ২০১১ সালে ভারতকে বিশ্বকাপের চ্যাম্পিয়ন করার অন্যতম নায়ক ছিলেন গৌতম গম্ভীর। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার পর দীর্ঘদিন আইপিএল খেলেছেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার। মাঝে ক্রিকেট থেকে নিজেকে পুরোপুরি সরিয়ে নিয়ে রাজনীতিতে যোগ দিয়েছিলেন। এবার সেই রাজনীতি থেকে সরে দাঁড়াতে চাচ্ছেন এই বাঁহাতি ব্যাটার।

ক্রিকেট মাঠের মতো রাজনীতিতেও সফল হন গম্ভীর। নির্বাচনে জিতে যান পার্লামেন্টেও। ক্রিকেটের সঙ্গে পুরনো সম্পর্কটাকে এগিয়ে নেয়ার লক্ষ্যে সক্রিয় রাজনীতি থেকে সরে যাওয়ার কথা জানান তিনি। মেন্টর, ধারাভাষ্যকার কিংবা টিম ম্যানেজমেন্টের অংশ হয়ে ফিরতে চান ক্রিকেটে।

গত দুই আসরে আইপিএলের দল লখনৌ সুপার জায়ান্টসের টিম ম্যানেজমেন্টের অংশ হয়ে কাজ করেছে। আসন্ন আইপিএলে তাকে দেখা যাবে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে।

জানা গেছে, পূর্ব দিল্লি থেকে নির্বাচিত সাংসদ সদস্য গম্ভীর নিজ দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কাছে তাকে রাজনৈতিক দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানের আবেদন জানিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি লেখেন, বিজেপি প্রেসিডেন্ট জেপি নাড্ডা মহোদয়কে আমি অনুরোধ করেছি আমাকে রাজনৈতিক দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার জন্য। যাতে ক্রিকেট নিয়ে আমার প্রতিশ্রুতিগুলো পূরণ করার জন্য আমি মনোযোগ দিতে পারি।

তবে ধারণা করা হচ্ছে, ভারতের আসন্ন নির্বাচনে গম্ভীরের দলীয় টিকিট না পাওয়ার সম্ভাবনাই বেশি ছিল। এই আভাস পেয়েই রাজনীতি থেকেই সরে দাঁড়াচ্ছেন সাবেক এই বাঁহাতি ব্যাটার। আসন্ন আইপিএলে কলকাতার মেন্টর হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত 
টস জিতে ব্যাটিংয়ে ভারত
ইতিহাস গড়লেন বিশ্বকাপজয়ী মেসি
বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ
X
Fresh