• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

২০০ টাকায় বাংলাদেশ-শ্রীলঙ্কার খেলা দেখার সুযোগ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২৪, ১২:৫৮
বাংলাদেশ
ছবি-সংগৃহীত

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এরই মধ্যে বাংলাদেশে পাড়ি জমিয়েছে তারা। গত ২৯ ফেব্রুয়ারি ঢাকায় আসার পর টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু সিলেটে চলে গেছে লঙ্কানরা।

তিন ফরম্যাটের সিরিজে প্রথমে টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। আগামী ৪, ৬ ও ৯ মার্চ সংক্ষিপ্ত সংস্করণের সিরিজে মুখোমুখি হবে দুই দল। সবগুলো ম্যাচই সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এদিকে লঙ্কানদের বিপক্ষের এই সিরিজের টিকিটের মূল্যতালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সর্বনিম্ন ২০০ টাকা খরচ করে এই সিরিজের প্রতিটি ম্যাচ দেখতে পারবেন দর্শকরা। এই মূল্যে গ্রিন গ্যালারি ও ওয়েস্টার্ন গ্যালারির টিকিট কিনতে পারবেন দর্শকরা।

অন্যদিকে সর্বোচ্চ ১ হাজার ৫০০ টাকা খরচ করেও প্রতিটি ম্যাচ দেখা যাবে, এই মূল্যে গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিট কেনা যাবে। এ ছাড়া ক্লাব হাউজ ৫০০ টাকা, ইস্টার্ন গ্যালারির টিকিট ৩০০ টাকায় কেনা যাবে।

নগরীর লাক্কাতুরায় অবস্থিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ছাড়াও রিকাবিবাজারে অবস্থিত সিলেট জেলা স্টেডিয়ামে টিকিট পাওয়া যাবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত টিকিট বিক্রি চলবে।

এদিকে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। এই দলে আছেন দুই ম্যাচ নিষিদ্ধ হওয়া ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে সিরিজের প্রথম দুই ম্যাচে লঙ্কানদের নেতৃত্ব দেবেন চারিথা আসালাঙ্কা।

গত দুই বছরে পাঁচটি ডিমেরিট পয়েন্ট পাওয়ায় আইসিসির নিষেধাজ্ঞায় পড়েন হাসারাঙ্গা। তাই এই সফরে প্রথম দুই ম্যাচ বেঞ্চে বসেই কাটাতেই হবে তারকা এই স্পিনারকে। এ ছাড়া ইনজুরির কারণে স্কোয়াডে নেই পাথুম নিসাঙ্কা।

অন্যদিকে টি-টোয়েন্টি সিরিজ শেষে ওয়ানডে খেলতে চট্টগ্রামে পাড়ি জমাবে দুই দল। তিন দিনের বিরতি দিয়ে চট্টগ্রামে ৫০ ওভারের লড়াইয়ে নামবে দুই দল। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ১৩ মার্চ। এরপর ১৫ ও ১৮ মার্চ হবে শেষ দুই ওয়ানডে।

চট্টগ্রাম যাত্রা শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আবারও ফিরবে সিলেটে। সেখানে ২২ মার্চ অনুষ্ঠিত হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। প্রথম টেস্ট শেষ হলে তিন দিনের বিরতি দিয়ে ফের চট্টগ্রামে ফিরবে দ্বিতীয় খেলবে।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩০ মার্চ থেকে গড়াবে পূর্ণাঙ্গ এই সিরিজের শেষ টেস্ট। তবে পূর্ণাঙ্গ এই সিরিজে কোনো ম্যাচই পায়নি মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়াম।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (৫ মে)
আরব আমিরাতে বহুতল ভবন থেকে পড়ে বাংলাদেশির মৃত্যু
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে বাধা লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি
ফের ৪০ বিজিপি সদস্যের বাংলাদেশে প্রবেশ
X
Fresh