• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

শামীমের ব্যাটে ভর করে রংপুরের লড়াকু পুঁজি

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১৯
বিপিএল ২০২৪
ছবি : সংগৃহীত

চলতি বিপিএলে রংপুরকে হারিয়ে আসর শুরু করেছিল বরিশাল। দ্বিতীয় কোয়ালিফাইয়ারে আবারও মুখোমখি হয়েছে দুই দল। ফাইনালে ওঠার লড়াইয়ে বরিশালকে ১৫০ রানের সহজ লক্ষ্য দিয়েছে রংপুর।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) হাইভোল্টেজ ম্যাচে টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বরিশাল। এদিন শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দলটি। ইনিংসের দ্বিতীয় ওভারে ৫ বলে ২ রান করে আউট হন শেখ মাহেদী। একই ওভারে শেষ বলে সাকিবকে আউট করে উল্লাসে ভাসে বরিশাল।

৪ বলে ১ রান করে সাজঘরে ফেরেন এই তারকা ক্রিকেটার। এদিনও ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি রনি তালুকদার। ১২ বলে ৮ রান করে মায়ার্সকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা পড়েন এই ডান হাতি ব্যাটার।

এরপর নিকোলাম পুরানকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন জেমি নিশাম। তবে ইনিংস বড় করতে পারেনি পুরান। ১২ বলে ৩ রান করে সাজঘরে ফেরেন এই ক্যারিবিয়ান ব্যাটার। ২২ বলে ২৮ রান করে আউট হন নিশাম। এতে মাত্র ৪৮ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপাকে পড়ে রংপুর।

তবে মোহাম্মদ নবিকে সঙ্গে নিয়ে রান তোলার চেষ্টা করেন নুরুল হাসান সোহান। কিন্তু ইনিংস বড় করতে পারেনি কেউই। ১৫ বলে ১২ রান করে নবি আউট হলে, ১৪ বলে ১৭ রান করে তাকে সঙ্গ দেন সোহান।

শেষ দিকে রংপুর শিবিরে হাল ধরেন শামীম পাটোয়ারী। তাকে সঙ্গ দেন আবু হায়দার রনি। ১৯তম ওভারে ২৬ রান তুলে ২০ বলে ফিফটি তুলে নেন শামীম। শেষ পর্যন্ত শামীমের ৪৯ বলে ৫৯ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ১৪৯ রানের লড়াকু পুঁজি পায় রংপুর।

ফরচুন বরিশালের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন জেমস ফুলার। দুই উইকেট নেন সাইফউদ্দিন। এ ছাড়াও কাইল মায়ার্স ও মেহেদী মিরাজ একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্যামসন ও জুরেলের ব্যাটে ভর করে রাজস্থানের অষ্টম জয়
রাজস্থানকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিল লখনৌ
জাল ভোট পড়লে ভোটকেন্দ্র বন্ধ: ইসি হাবিব
ফ্রেজারের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করে দিল্লির রান পাহাড়
X
Fresh