• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বার্সেলোনাকে হটিয়ে আবারও শীর্ষ দুইয়ে জিরোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:১৯
জিরোনা
ছবি-সংগৃহীত

লা লিগায় গত শনিবার গেটাফেকে ৪-০ গোলে হারিয়ে জিরোনাকে তিনে নামিয়ে শীর্ষ দুইয়ে উঠেছিল বার্সেলোনা। তবে দুই দিনের ব্যবধানে জায়গা হারালো স্প্যানিশ জায়ান্টরা। ভায়েকানোকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে সেরা দুইয়ে নিজেদের জায়গা ফের দখল করে নিয়েছে জিরোনা।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে রায়ো ঘরের মাঠে ব্রাজিলিয়ান তারকা সেভিওর শেষ সময়ের জোড়া গোলে ৩-০ গোলে জয় পেয়েছে জিরোনা। এই জয়ে ২৬ ম্যাচে জিরোনার পয়েন্ট ৫৯। সমান ম্যাচে বার্সার পয়েন্ট ৫৭। একই সমান ম্যাচ খেলে লা লিগার শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৫।

চলতি মৌসুমে পয়েন্ট টেবিলে শীর্ষ দখলের জন্য রিয়াল মাদ্রিদের সঙ্গে লড়াই করছে। এই মৌসুমে তারা শুরুর দিকে টানা ১৫ ম্যাচে অপরাজিত ছিল। রিয়ালের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর অ্যাথলেটিক বিলবাওয়ের কাছেও হারে ৩-২ গোলে। টানা দুই হারে কিছুটা ব্যাকফুটে চলে গেলেও আবার জয়ে ফিরে শিরোপা জয়ের স্বপ্ন পূরণের দিকে এগিয়ে যাচ্ছে ক্লাবটি।

এদিন ঘরের মাঠে শুরু থেকে আক্রমণ করতে থাকে জিরোনা। তবে গোলের দেখা পায়নি কোনো দল। শেষ পর্যন্ত গোলশূন্য থেকে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল করতে মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। ম্যাচের ৫২ মিনিটে ভিক্টর সায়ড়গানকোভের গোলে এগিয়ে যায় জিরোনার। গোল হজমের পর ম্যাচের ৭৬ মিনিটে পেপ চাভারিয়া লালকার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় ভায়েকানা।

এই দুর্বলতার সুযোগে অতিরিক্ত সময়ে আরও দুটি গোল করে ব্যবধান বাড়ায় তারা। অবশেষে ৩-০ গোলে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে জিরোনা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
বার্সেলোনায় থাকছেন জাভি!
X
Fresh