• ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
logo

দুর্দান্ত কামব্যাকে সিরিজ ভারতের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩৩
ভারত-ইংল্যান্ড
ছবি : সংগৃহীত

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই হেরেছিল ভারত। তবে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়ে পরের তিন ম্যাচে জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। চতুর্থ টেস্টে ইংলিশদের পাঁচ উইকেটে হারিয়ে এক ম্যাচ আগেই সিরিজ নিশ্চিত করেছে রোহিত-শর্মার দল।

রাঁচি টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৩৫৩ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জবাব দিতে নেমে ৩০৭ রানে অলআউট হয় ভারত। ৪৬ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ১৪৫ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড। এতে ভারতের লক্ষ্য দাঁড়ায় ১৯২ রান। জবাব দিতে নেমে পাঁচ উইকেট এবং এক দিন হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও যস্বী জয়সওয়াল। ২৭ বলে ২৪ রান করে রোহিত শর্মা এবং ২১ বলে ১৬ রান করে অপরাজিত রয়েছেন জয়সওয়াল। উইকেট না হারিয়ে ৪০ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল রোহিত শর্মা দল।

চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমে ৪৪ বলে ৩৭ রান করে জয়সওয়াল আউট হলে, ৬৯ বলে নিজের ফিফটি তুলে নেন রোহিত শর্মা। ৮১ বলে ৫৫ রান করে সাজঘরে ফেরেন এই ডান হাতি ব্যাটার। এরপর ২০ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে বসে ভারত।

৬ বলে শূন্য রান করে রজত পাতীদার আউট হলে, ৩৩ বলে ৪ রান করে তাকে সঙ্গ দেন রবিন্দ্র জাদেজা। পরের বলেই ডাক আউট হন সারফরাজ খান। এতে কিছুটা চাপে পড়েছিল স্বাগতিকরা।

কিন্তু পিচের এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন শুভমান গিল। তাকে যোগ্য সঙ্গ দেন ধ্রুব জুড়েল। শেষ পর্যন্ত জুড়েলের ৭৭ বলে ৩৯ রান এবং ১২৪ বলে শুভমান গিলের অপরাজিত ৫২ রানে ভর করে পাঁচ উইকেট এবং এক দিন হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন শোয়েব বশির। এ ছাড়াও জো রুট এবং টম হার্টলি একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুর্দান্ত কামব্যাকে বেঙ্গালুরুকে দুইশ’র আগে থামালো দিল্লি
চাকরির নামে ভারতে পাচারের পর নেওয়া হতো কিডনি
যুক্তরাষ্ট্র সিরিজ দিয়ে বিশ্বকাপের সেরা প্রস্তুতি নিতে চান শান্ত
খলিস্তানি জঙ্গি নিজ্জর খুনে কানাডায় গ্রেপ্তার আরও এক ভারতীয়
X
Fresh