• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

চেলসিকে কাঁদিয়ে ইংলিশ লিগ কাপে চ্যাম্পিয়ন লিভারপুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১০:০০
চেলসিকে কাঁদিয়ে ইংলিশ লিগ কাপে চ্যাম্পিয়ন লিভারপুল
ছবি-সংগৃহীত

ইংলিশ লিগ কাপের (কারাবাও কাপ নামে পরিচিত) ফাইনালে চেলসিকে চ্যাম্পিয়ন হয়েছে লিভারপুল। শ্বাসরুদ্ধকর ম্যাচে ১১৮তম মিনিটে রোমাঞ্চে জল ঢেলে দিলেন লিভারপুল অধিনায়ক ভার্জিল ফন ডাইক। এ জয়ের মধ্য দিয়ে প্রথম ক্লাব হিসেবে রেকর্ড ১০ বার লিগ কাপে চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়ল লিভারপুল।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রানে লন্ডনের ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ও গোলবন্ধ্যাত্বেই কাটতে যাচ্ছিল। শেষ মুহূর্তে ফন ডাইকের গোলেই চেলসিকে ১–০ ব্যবধানে হারিয়ে দিল লিভারপুল।

ম্যাচের শুরুতে বেশ ভুগতে দেখা যায় মাওরিসিও পচেত্তিনোর দলকে। সেই সুযোগে তাদের ওপর চাপ বাড়ানোর চেষ্টা করে লিভারপুল। টানা আক্রমণও করতে থাকে, যদিও তেমন কোনো সুযোগ তৈরি করতে পারছিল না তারা।

বরং আচমকাই ২০তম মিনিটে দারুণ একটা সুযোগ পেয়ে যায় চেলসি। গোলরক্ষককে একা পেয়েছিলেন কোল পালমার। তবে তার জোরাল শট দারুণ নৈপুণ্যে রুখে দেন লিভারপুলের দ্বিতীয় সেরা গোলরক্ষক কুইভেন কেলাহার।

৩২তম মিনিটে নিকোলাস জ্যাকসনের পাস ধরে বল জালে পাঠান চেলসির রাহিম স্টার্লিং; তবে সঙ্গে সঙ্গে অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। জ্যাকসন কিঞ্চিৎ ব্যবধানে অফসাইডে থাকায় ভিএআরেও সিদ্ধান্ত বহাল থাকে।

ধীরে ধীরে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠতে শুরু করে লড়াই। ৪০তম মিনিটে এগিয়ে যেতে পারত লিভারপুল, কিন্তু ভাগ্য সহায় হয়নি। কোডি হাকপোর হেড বাধা পায় পোস্টে। গোল শূন্য থেকে বিরতে যায় দুই দল।

৬০তম মিনিটে ফন ডাইকের শক্তিশালী হেডে জাল কাঁপলে বুনো উদযাপনে মাতে লিভারপুলের দর্শকরা। কিন্তু লম্বা সময় ধরে ভিএআর যাচাইয়ের পর ওয়াতারু এন্দোর বিরুদ্ধে অফসাইডের রায় দেন রেফারি।

এই ভুলের মাশুল দিতে বসেছিল লিভারপুল। ৭৭তম মিনিটে লিড নিতে পারতো চেলসি। পালমারের পাস থেকে কনর গালাঘেরের শট লক্ষ্যে ছুটছিল। কিন্তু দূরের পোস্ট বাধা হয়ে দাঁড়ায়। ৮৫তম মিনিটে চেলসির এই দুজন আরেকটি সুযোগ তৈরি করেন। এবার দুর্দান্ত সেভে তাদের ব্যর্থ করেন কেলেহের।

নির্ধারিত সময় শেষ হওয়ার তিন মিনিট আগে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার ও গাকপোর বদলি নামেন দুই টিনএজার জেমস ম্যাককনেল ও জেইডেন ড্যানস। লুটন টাউনের বিপক্ষে গত সপ্তাহে অভিষিক্ত ড্যানস অতিরিক্ত সময়ে গোল করার খুব কাছে ছিলেন।

কিন্তু তার হেড গোলবারের ওপর দিয়ে মাঠ ছাড়া করেন পেত্রোভিচ। গোলের জন্য মুখিয়ে ছিল লিভারপুল। হার্ভি ইলিয়টের দূরের পোস্টে নেওয়া হেড ফিরিয়ে দেন চেলসি গোলকিপার।

অবশেষে আসে আকাঙ্ক্ষিত গোল। কর্নার থেকে উড়ে আসা বল হেড করে জালে জড়ান ফন ডাইক। ওয়েম্বলিতে তখন লিভারপুল সমর্থকদের গর্জন। এতে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতিহাস গড়লেন বিশ্বকাপজয়ী মেসি
বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
‘দ্রুতই নিউজ করবেন, টি-টোয়েন্টিতে ফিরেছে মিরাজ’
X
Fresh