• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

এবার নিষিদ্ধ ক্রিকেটারকে দলে ভিড়ালো কুমিল্লা ভিক্টোরিয়ান্স

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৫
কুমিল্লা ভিক্টোরিয়ান্স
ছবি-সংগৃহীত

সাধারণত জাতীয় দলে ভালো পারফরম্যান্স করে বিভিন্ন লিগে খেলার সুযোগ পায় ক্রিকেটাররা। তবে এ ক্ষেত্রে ব্যতিক্রম আফগান স্পিনার নূর আহমেদ। আইপিএলসহ ফ্র্যাঞ্চাইজি লিগগুলো দুর্দান্ত পারফর্ম করে জাতীয় দলে সুযোগ পেয়েছেন তিনি। কয়েকদিন আগেই আইএল টি-টোয়েন্টি লিগ থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন এই আফগান স্পিনার। এবার তাকে দলে ভিড়িয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) নিজেদের অফিসিয়াল ফেসবুক পেইজে এক পোস্টের মাধ্যমে নূরকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এবারের বিপিএলের অন্যতম শক্তিশালী দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুর্দান্ত পারফরম্যান্সের মধ্য দিয়ে ইতোমধ্যেই কোয়ালিফায়ার নিশ্চিত করেছে তারা। বাকি ম্যাচগুলোর জন্য দলকে আরও শক্তিশালী করতে আফগানিস্তানের এই তরুণ ক্রিকেটারকে দলে নিয়েছে কুমিল্লা।

গত আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে মাঠ মাতিয়েছেন নূর। এছাড়া পিএসএল, বিগ ব্যাশ, এসএ২০, এলপিএল, দ্যা হান্ড্রেড খেলারও অভিজ্ঞতা রয়েছে এই আফগান তারকার। ঘরোয়া ক্রিকেটে ব্যাপক অভিজ্ঞতা থাকলেও আন্তর্জাতিক ক্রিকেট খুব বেশি এখন পর্যন্ত খেলা হয়নি নূরের।

আফগানিস্তান জাতীয় দলের এখন পর্যন্ত ৭ টি-টোয়েন্টি খেলে ৭.৯০ ইকোনোমিতে নিয়েছেন ৬ উইকেট। আর ব্যাট হাতে করেছেন ২৭ রান। ইনজুরি মুক্ত থাকতে পারলে তরুণ এই স্পিনারের ক্যারিয়ার যে আরও দীর্ঘায়িত হবে তা এক প্রকার নিশ্চিতই বলা চলে।

সংযুক্ত আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি দল শারজাহ ওয়ারিয়র্সের সঙ্গে ২০২৩ সালে প্রথম মৌসুমে চুক্তিবদ্ধ হয়েছিলেন নূর। দলটির সঙ্গে খেলোয়াড়ি চুক্তিভঙ্গ করায় আইএল টি-টোয়েন্টি টুর্নামেন্ট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন আফগানিস্তানের এ বাঁ হাতি তরুণ স্পিনার।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লায় শিক্ষাপ্রতিষ্ঠানে ‘পানি ঘণ্টা’ চালু
‘আম্পায়ার জেসিকে ক্রিকেটাররা ইতিবাচকভাবে গ্রহণ করেছে’-কোয়াবের বিবৃতি
বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার
নারী আম্পায়ারের অধীনে খেলতে ক্রিকেটারদের আপত্তি
X
Fresh