• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নেইমারের কোপা আমেরিকায় খেলা নিয়ে যা জানালেন কোচ দরিভাল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১৮
নেইমার জুনিয়র
ছবি-সংগৃহীত

এসিএল ইনজুরির কারণে কোপা আমেরিকায় নেইমারের খেলা অনিশ্চিত বলে জানিয়েছিলেন দলটির চিকিৎসক রদ্রিগো লাসমার। তবে ব্রাজিলিয়ান এই সুপারস্টার ইতোমধ্যে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছেন। যোগ দিয়েছেন সৌদি ক্লাব আল-হিলালের ফিটনেস ক্যাম্পেও। তাই আবারও আলোচনায় এসেছে নেইমার কোপায় খেলতে পারবে কিনা। এ নিয়ে মুখ খুলেছেন ব্রাজিলের নতুন কোচ দরিভাল জুনিয়র।

গত মাসেই ব্রাজিলের দায়িত্ব নিয়েছেন দরিভাল। নেইমারের পুনর্বাসন নিয়ে জানতে চাইলে দরিভাল বলেন, সে আমাদের প্রধান প্রজেক্টের একজন। নেইমার আমাদের খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সে নিজেও বিষয়টা জানে। এমনকি বিশ্ব ফুটবলের সেরা ফুটবলারের একজনও সে। আমাদের আশা সে শারীরিকভাবে পুরো ফিট হয়ে ফিরবে।

দীর্ঘ দিন জাতীয় দলের বাইরে রয়েছেন নেইমার। দলে ফেরার জন্য সেরা ফুটবলারকে কি করতে হবে তা নিয়ে এই কোচ বলেন, জাতীয় দলের হয়ে সম্ভাব্য সব জিততে আমাদের যে স্কোয়াড, সেখানে নিশ্চয়ই তার জায়গা আছে। কিন্তু তাকে আত্মবিশ্বাসী হতে হবে।

এ ছাড়াও শান্ত, ভারসাম্যপূর্ণ এবং সবকিছুর ওপরে তার খেলার প্রতি মনোযোগ হতে হবে। সে যখনই পুরো ফিট হবে, তখন থেকেই আমাদের প্রক্রিয়ার অংশ হয়ে যাবে।

গত ১৭ অক্টোবর উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের ৪৪তম মিনিটে চোট পান নেইমার। উরুগুয়ে মিডফিল্ডার নিকোলাস দে লা ক্রুজের সঙ্গে বল দখলের লড়াইয়ের এক পর্যায়ে ধাক্কা খেয়ে পড়ে যান নেইমার। ব্যথায় মাঠে শুয়েই কাতরাতে থাকেন তিনি। মাঠে প্রাথমিক চিকিৎসা দিলেও তাতে কোনো লাভ হয়নি। শেষ পর্যন্ত স্ট্রেচারে করে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন নেইমার।

এরপরে ২ নভেম্বর ব্রাজিলের বেলো হরিজন্তের হাসপাতালে সফল অস্ত্রোপচার করা হয় তার পায়ে। অস্ত্রোপচারের দায়িত্বে ছিলেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। এরপর অনেক কষ্ট করেই মাঠে ফিরেছেন।

মাঠের পারফরম্যান্সে ব্রাজিল সর্বশেষ বিশ্বকাপের পর থেকেই ব্যাকফুটে আছে। দক্ষিণ আমেরিকা বিশ্বকাপ বাছাইয়ের টেবিলে তাদের অবস্থান ছয়ে। ছয় ম্যাচে তারা মাত্র দুটি জয় পেয়েছে, হেরেছে তিনটিতে। পুনরায় বাছাই খেলতে সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা সেপ্টেম্বরে মাঠে নামবে। তবে তার আগে আছে আরেকটি বড় প্রতিযোগিতা কোপা আমেরিকা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোপা আমেরিকার আগে আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ
গাজা উপকূলে অস্থায়ী বন্দর তৈরি করছে আমেরিকা
আমেরিকার পর ইউরোপেও চাপের মুখে টিকটক
মোস্তাফিজে সন্তুষ্ট চেন্নাই কোচ
X
Fresh