• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

১৩ বলে ৫ উইকেট, রনির রেকর্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩০
আবু হায়দার রনি
ছবি-সংগৃহীত

প্লে-অফে জায়গা করে নেওয়ার লড়াইয়ে প্রথমে ব্যাট করতে নেমে বরিশালকে ২৫ বলে ৩৮ রানের ঝোড়ো শুরু এনে দেন অধিনায়ক তামিম ইকবাল। পঞ্চম ওভারে আক্রমণে এসে তামিমকে প্যাভিলিয়নের পথ দেখান সাকিব আল হাসান। ফেরার আগে ৩ চার ও ২ ছক্কায় ২০ বলে ৩৩ রান করেন তামিম।

তবে দ্বিতীয় উইকেট জুটিতে ১১ ওভারে ১০৪ রান তুলে বরিশালকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন ইংল্যান্ডের টম ব্যান্টন ও ওয়েস্ট ইন্ডিজের কাইল মায়ার্স। তবে ব্যক্তিগত ২৬ রানে ব্যান্টনকে শিকার করে রংপুরকে ব্রেক-থ্রু এনে দেন নিউজিল্যান্ডের নিশাম।

এরপরই বড় ধাক্কা খায় বরিশাল। তামিমের ইকবালের দলে ব্যাটিং ধস নামান এবারের আসরে দ্বিতীয় ম্যাচ খেলতে নামা আবু হায়দার রনি। তার বিধ্বংসী বোলিংয়ে ১২৯ রানে অষ্টম উইকেট হারায় বরিশাল।

১৩তম ওভারে প্রথমবার আক্রমণে এসেই তিনটি উইকেট তুলে নেন রনি। মুশফিকুর রহিমকে ৫, সৌম্য সরকারকে শূন্য এবং ৪ চার ও ৩ ছক্কায় ২৭ বলে ৪৬ রান করা মায়ার্স শিকার হন রনির।

নিজের পরের ওভারে মাহমুদুল্লাহ রিয়াদকে ৯ রানে থামান তিনি। তৃতীয় ওভারে মেহেদি হাসান মিরাজকে ৩ রানে বিদায় করে টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো ফাইফার নেন রনি। সব মিলিয়ে ১৩ বল ব্যবধানে ৫ উইকেট আর শেষ পর্যন্ত ৪ ওভারে ১২ রানে ৫ উইকেট নেন রনি।

এবারের বিপিএলে তৃতীয় বোলার হিসেবে ইনিংসে ৫ উইকেট নিয়ে সেরা বোলিং ফিগারের নজির গড়েছেন বাঁ-হাতি এই পেসার। আর বিপিএলের ইতিহাসে চতুর্থ এবং বাংলাদেশিদের মধ্যে সেরা বোলিং ফিগারের মালিক এখন রনি।

এতে ভেঙে গেছে সাকিবের রেকর্ড। ২০১৭ সালে মিরপুরে রংপুরের বিপক্ষে ৩ দশমিক ৫ ওভারে ১৬ রানে ৫ উইকেট নিয়েছিলেন ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলতে নামা সাকিব।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৮ ফুট লম্বা চুলে আলিয়ার বিশ্বরেকর্ড
১৪০ মিটার দীর্ঘ রুটি বানিয়ে ফরাসিদের রেকর্ড
মেজাজ হারানোর দিনে সাকিবের নতুন কীর্তি 
সাকিবদের বিপক্ষে ৮ উইকেট নিয়ে ইতিহাস গড়লেন রাজা
X
Fresh