• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

সাকিবের আউটে তামিমের ব্যাঙ্গাত্মক উদযাপন, যা বললেন মুশফিক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪১
বাংলাদেশ
ছবি-সংগৃহীত

ক্রিকেট বিশ্বমঞ্চে বাংলাদেশের বড় দুই বিজ্ঞাপন সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। লাল-সবুজের ক্রিকেটকে এগিয়ে নেওয়ার পেছনে তাদের অবদান অসামান্য। তবে বেশ কয়েক মাস ধরেই একসঙ্গে জাতীয় দলে খেলেন না এই দুই তারকা। সাম্প্রতিক সময়ে বিতর্কিত বেশ কিছু মন্তব্য-ইস্যুতে তাদের মধ্যে দূরত্ব আরও বেড়েছে।

ঘরোয়া এই টুর্নামেন্টের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে সাকিব-তামিমের দ্বৈরথ আর মর্যাদার লড়াইয়ে রংপুরকে ৫ উইকেটে হারিয়েছিল বরিশাল।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দ্বিতীয় লেগে ফের মাঠে গড়ায় সাকিব-তামিমের দ্বৈরথ। টানটান উত্তেজনাপূর্ণ সেই ম্যাচে শেষ ওভারে সাকিব বাহিনীর কাছে হেরেছে তামিম বাহিনী।

এদিন প্লে-অফে ওঠার কঠিন সমীকরণে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আগ্রাসী মেজাজে ব্যাট চালাতে থাকেন ওপেনার তামিম। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ২০ বলে ৩৩ রানে প্যাভিলিয়নে ফেরেন বরিশালের অধিনায়ক। সাকিবের ওভারের প্রথম বলটি বুঝতে না পেরে ক্যাচ তুলে দেন তামিম। তবে এই ওপেনারের আউটে তেমন কোনো উদযাপন করেননি সাকিব।

এরপর বরিশালের ছুঁড়ে দেওয়া ১৫২ রানের জবাবে ক্রিজে নেমে তাণ্ডব শুরু করেন সাকিবও। তবে ইনিংস বড় করতে পারেননি তিনিও। ১৫ বলে ২৯ রান করে মিরাজকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা পড়েন এই অলরাউন্ডার।

এ সময় দেখা যায়, সাকিবের দিকে লক্ষ্য করে তার (সাকিব) উদযাপনের ব্যাঙ্গ করে (মুখ ভেংচির রিয়েকশন দিয়ে) উদযাপন করছেন তামিম। ততক্ষণে প্যাভিলিয়নের পথ ধরেছেন সাকিব। মুহূতেই সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি ছড়িয়ে পড়ে।

ক্রিকেটপ্রেমীদের ধারণা, সাকিবকে ব্যাঙ্গাত্মকভাবে অনুকরণ করেই এমন উদযাপন করেছেন তামিম।

ম্যাচ শেষে বরিশালের আরেক তারকা ক্রিকেটার মুশফিকুর রহিমকেও বিষয়টি নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়। জবাবে মুশির ভাষ্য, (সাকিবের আউটের পর) তামিমের উদযাপন সত্যি কথা আমি দেখিনি। একটা ব্যাটসম্যান আউট হয়েছে, আমি দেখছিলাম ক্যাচটা হয়েছে কি না। এরপর পরবর্তী ব্যাটসম্যান কে আসবে, পরিকল্পনা কী হবে, সেটা নিয়ে ভাবছিলাম। সত্যি কথা, আমি (তামিমের উদযাপন) দেখিনি। এখন বললেন, তাহলে গিয়ে হাইলাইটস দেখতে হবে।

মুশফিক যোগ করেন, এর আগে কি সাকিবের বলে তামিম আউট হয়নি? বা সাকিবের বলে তামিম ছক্কা মারেনি? (হাসি) এটা কিছু না। এটা যদি আপনারা ওভাবে (দুজনের বৈরিতা) দেখেন, তাহলে হতে পারে। আর যদি না দেখেন, তাহলে ক্রিকেটের একটা নলেজের ব্যাপার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন
বিতর্কিত ক্যাচ নিয়ে মুশফিকের নীরব প্রতিবাদ
চট্টগ্রামে বর্ণিল আয়োজনে বন্দর দিবস উদযাপন
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
X
Fresh