• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

রনির বিধ্বংসী বোলিংয়ে বরিশালকে অল্পতেই থামাল রংপুর

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১১
বিপিএল ২০২৪
ছবি-সংগৃহীত

চলমান বিপিএলের প্রথম ম্যাচে রংপুরকে হারিয়ে আসর শুরু করেছিল বরিশাল। লিগ পর্বের দ্বিতীয় দেখায় আবারও মুখোমুখি হয়েছে দুই দল। গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে রংপুরকে ১৫২ রানের লক্ষ্য দিয়েছে ফরচুন বরিশাল।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ফরচুন বরিশাল। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন টাইগার ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। একের এক বাউন্ডারি মেরে রান তুলতে থাকে তামিম। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি।

২০ বলে ৩৩ রান করে আউট হন বরিশাল অধিনায়ক। তামিম ব্যাটিং তাণ্ডব দেখে চতুর্থ ওভারে বোলিংয়ে আসেন সাকিব আল হাসান। সাকিবের প্রথম বল বুঝতে না পেরে ক্যাচ তুলে দেন তামিম।

তৃতীয় উইকেটে ব্যাট চালাতে থাকেন কাইল মায়ার্স। তবে সাকিবের দ্বিতীয় ওভারে মায়ার্সের ক্যাচ মিস করেন মুমিনুল হক। এরপর ব্যাট চালাতে থাকেন মায়ার্স। ২৩ বলে ২৬ রান করে আউট হন আরেক ওপেনার থমাস ব্যান্টন। ৩ বলে ৫ রান করে আউট হন মুশফিকুর রহিমও। এক বল পরেই সৌম্য সরকারকে বোল্ড আউট করেন আবু হায়দার রনি।

১৩তম ওভারে পঞ্চম বলে মায়ার্সকে ফিরিয়ে ওভার হ্যাটট্রিক করে এই টাইগার বোলার। এতে পাঁচ রানের ব্যবধানের চার ব্যাটারকে হারিয়ে ছন্দ হারায় বরিশাল। এরপর মিরাজকে সঙ্গে নিয়ে বরিশাল শিবিরে হাল ধরেন মাহমুদউল্লাহ। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ৯ বলে ৯ রান করে রনির চতুর্থ শিকার হন এই টাইগার ফিনিশার।

১৭তম ওভারে প্রথম বলে মেহেদী হাসান মিরাজকে আউট করে ফাইফার পূরণ করেন রনি। ৮ বলে ৩ রান করেন মিরাজ। পরের ওভারে প্রথম বলে কেশব মহারাজকে বোল্ড করেন হাসান মাহমুদ।

শেষ প্রথম বলে আউট হন সাইফউদ্দিন। শেষ পর্যন্ত সাইফউদ্দিনের ১০ রান এবং ওবেদ ম্যাককয়ের ১২ বলে ১২ রানে ভর করে নয় উইকেট হারিয়ে ১৫১ রানের লড়াকু পুঁজি পায় বরিশাল।

রংপুর রাইডার্সের হয়ে সর্বোচ্চ পাঁচ উইকেট শিকার করেন আবু হায়দার রনি। হাসান মাহমুদ শিকার করেন দুই উইকেট। এ ছাড়াও সাকিব আল হাসানও জেমি নিশাম একটি করে উইকেট শিকার করেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এলপিএলের নিলামে নাম দিলেন তামিমসহ যেসব ক্রিকেটার
দেশে ফিরেই মাগুরায় সাকিব
তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন
সাকিবকে ছাড়াই জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা বিসিবির
X
Fresh