• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

তানজিদের ফিফটিতে চট্টগ্রামের লড়াকু পুঁজি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৩
তানজিদের ফিফটিতে চট্টগ্রামের লড়াকু পুঁজি
ছবি- সংগৃহীত

ইনিংসের শুরুতেই বিপদে পড়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সেখান থেকে বন্দরনগরীর দলটিকে পথ দেখিয়েছেন তানজিদ হাসান তামিম এবং টম ব্রুস জুটি। তানজিদের ফিফটিতে দুর্দান্ত ঢাকার বিপক্ষে ১৫৯ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে চট্টগ্রাম।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম বলেই গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন চট্টগ্রামের ওপেনার সৈকত।

এরপর চট্টগ্রামের ইনিংস এগিয়ে নিতে থাকেন আরেক ওপেনার তানজিদ হাসান তামিম এবং তিনে নামা জশ ব্রাউন। তবে বেশিক্ষণ ব্রাউনও টিকতে পারেননি। ১৩ বলে ১১ রানে সাজঘরে ফেরেন তিনি।

এরপর তানজিদের সঙ্গে জুটি গড়েন টম ব্রুস। দায়িত্বশীল ব্যাটিংয়ে দলীয় রানের চাকা এগিয়ে নিতে থাকেন এই জুটি। ফলে পাওয়ারপ্লের ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৪০ রান সংগ্রহ করে চট্টগ্রাম।

এরপর ক্রমেই রানের গতি বাড়িয়েছেন ব্রুস এবং তানজিদ। ফিফটির কাছাকাছি চলেও গিয়েছিলেন দুজনে। তবে কেবল তানজিদই ফিফটির দেখা পেয়েছেন। অন্যপ্রান্তে ৩৫ বলে ৪৮ রানের ইনিংস খেলে ফেরেন ব্রুস।

৯৫ রানের জুটি গড়ে ব্রুস ফিরলে বাকি লড়াইটা একাই করেছেন তানজিদ। শেষ দিকে ৪ বলে ৯ রানের ছোট্ট এক ক্যামিও উপহার দেন শুভাগত হোম। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৯ রানের সংগ্রহ দাঁড় করায় চট্টগ্রাম।

ঢাকার হয়ে দুটি করে উইকেট শিকার করেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। এ ছাড়া একটি করে উইকেট নেন মোসাদ্দেক হোসেন সৈকত ও শন উইলিয়ামস।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজস্থানের বিপক্ষে হায়দরাবাদের চ্যালেঞ্জিং সংগ্রহ
সিরিজ রক্ষার ম্যাচেও বাংলাদেশের মামুলি পুঁজি
চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি
ঘুরে দাঁড়ানোর মিশনে বাংলাদেশের লড়াকু পুঁজি
X
Fresh