• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভারতের রানের পাহাড়ে উঠতে দ্রুত গতিতে ছুটছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০৮
ভারত-ইংল্যান্ড
ছবি- সংগৃহীত

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় টেস্টের প্রথম দিনে পাঁচ উইকেট হারিয়ে ৩২৬ রান সংগ্রহ করেছিল ভারত। দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে ১১৯ রান তুলতে অলআউট হয় স্বাগতিকরা। এতে ৪৪৫ রানের বড় লক্ষ্য পায় ইংলিশরা।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) জবাব দিতে নেমে ৩৫ ওভার ব্যাট করার সুযোগ পায় ইংল্যাল্ড। এতে দুই উইকেট হারিয়ে ২০৭ রান তুলেছে তারা। দ্বিতীয় দিন শেষে ভারতের থেকে ২৩৮ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন দুই ইংলিশ ওপেনার জ্যাক ক্রাউলি ও বেন ডাকেট। তবে ইনিংস বড় করতে পারেননি ক্রাউলি । ২৮ বলে ১৫ রান করে আউট হন এই ডান হাতি ব্যাটার। তৃতীয় উইকেটে ওলি পোপকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ডাকেট।

৫৫ বলে ৩৯ রান করে ওলি পোপ আউট হলেও ৮৮ বলে নিজের সেঞ্চুরি তুলে নেন ডাকেট। শেষ পর্যন্ত জো রুট ১৩ বলে ৯ রান এবং বেন ডাকেট ১১৮ বলে অপরাজিত ১৩৩ রানে ভর করে ২০৭ রান তুলে দিন শেষ করেছে ইংল্যান্ড। ভারতের হয়ে মোহাম্মদ সিরাজ ও রবিচন্দ্র অশ্বিন একটি করে উইকেট নেন।

এর আগে দিনের শুরুতে ব্যাটিংয়ে নামেন প্রথম দিনে ১১০ রানে অপরাজিত থাকা রবিন্দ্র জাদেজা ও কুলদ্বীপ যাদব। এদিন ব্যক্তিগত দুই রান যোগ করতে সাজঘরে ফেরেন জাদেজা। ২২৫ বলে ১১২ রান করে আউট হন এই বাঁহাতি অলরাউন্ডার। ৪ রান করে তাকে সঙ্গ দেন কুলদ্বীপ যাদব।

এরপর ধ্রুব জুরেলকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন অশ্বিন। তবে ফিফটি পূরণ করতে পারেননি কেউই। ৮৯ বলে ৩৭ রান করে অশ্বিন আউট হলে, ৪৬ রান করে তাকে সঙ্গ দেন জুরেল। শেষ দিকে ২৮ বলে ২৬ রান করে বুমরাহ আউট হলে ৪৪৫ রানে অলআউট হয় ভারত।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হেলিকপ্টারের সিটে বসতে গিয়ে পড়ে গেলেন মমতা
ভারতীয় অধিনায়কের মন্তব্যে খুশি জ্যোতি
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
X
Fresh