• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অধিনায়কের নাম ঘোষণা ভারতের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০৩
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- সংগৃহীত

ঘরের মাঠে রোহিতের নেতৃত্ব বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারত। তবে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে প্রায় মাঠে নামা হয়নি রোহিতের। গত মাসে আফগানিস্তানের বিপক্ষে দলে ফেরানো হয় তাকে। তাই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের কাঁধেই দলের দায়িত্ব দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

রোহিতের অনুপস্থিতিতে এতো টি-টোয়েন্টি দলের অধিনায়ক ছিলেন হার্দিক পান্ডিয়া। যদিও ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই ইনজুরির কারণে মাঠের বাইরে রয়েছন তিনি। ফিরবেন আইপিএল দিয়ে। রোহিততে টি-টোয়েন্টি বিশ্বকাপের অধিনায়ক করার তথ্য নিশ্চিত করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।

এক অনুষ্ঠানে জয় শাহ বলেন, ২০২৩ সালে আহমেদাবাদে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে নামার আগে পর্যন্ত আমরা টানা ১০টি ম্যাচ জিতেছিলাম। তারপরও আমরা বিশ্বকাপ জিততে পারিনি। তবে বিশ্বকাপ জিততে না পারলেও আমরা সকলের হৃদয় জিতেছিলাম।

‘আমি আত্মবিশ্বাসী যে, ২০২৪ সালে বার্বাডোজে (টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের ভেন্যু) আমরা রোহিত শর্মার অধিনায়কত্বে ট্রফি জিতব। আমরা সেখানে ভারতের পতাকা উত্তোলন করবই। ’

আফগানিস্তান সিরিজে রোহিতের ফেরা নিয়ে তিনি বলেন, এক বছর পর ফিরে সম্প্রতি আফগানিস্তান সিরিজে তার নেতৃত্ব দেওয়ার অর্থ হলো, সে অবশ্যই (টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেবে)। রোহিত সব সংস্করণের অধিনায়ক। এটি সম্মিলিত সিদ্ধান্ত এবং নির্বাচকরা এই বিষয়ে পুরোপুরি একমত। হার্দিক পান্ডিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সহ-অধিনায়ক হিসেবে তার অবস্থান ধরে রাখবে।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন বিরাট কোহলি। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপে এই কিংবদন্তি ব্যাটার থাকবে না তা নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা।

জয় শাহ বলেন, আমরা শিগগিরই তাকে নিয়ে কথা বলব। ১৫ বছরের ক্যারিয়ারে যদি কেউ প্রথমবার ব্যক্তিগত কারণে ছুটি চায়, তাহলে সেটা তার অধিকার। বিরাট এমন খেলোয়াড় নয় যে, বিনা কারণে ছুটি চাইবে। খেলোয়াড়দের ওপর আস্থা রাখা ও পাশে থাকার দরকার আমাদের।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টস জিতে ব্যাটিংয়ে ভারত
ইতিহাস গড়লেন বিশ্বকাপজয়ী মেসি
বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
X
Fresh