• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা ও সিলেটে টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:১২
বিশ্বকাপ
ছবি- আইসিসি

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। চলতি বছরের সেপ্টেম্বর ও অক্টোবরে বৈশ্বিক এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

বৈশ্বিক এই মহারণকে ঘিরে বেশ কিছু পরিকল্পনা নিয়ে এগোচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতোমধ্যেই টুর্নামেন্টের ভেন্যু চূড়ান্ত করে ফেলেছে দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থা।

বিসিবি সূত্র জানিয়েছে, এই টুর্নামেন্ট আয়োজনের জন্য ঢাকা ও সিলেটকে বেছে নিয়েছেন তারা। বৈশ্বিক এই আসরের আগে দুটি ভেন্যুই সংস্কার করা হবে।

এবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দুটি গ্রুপে মোট ১০টি দল অংশ নেবে। প্রতিটি গ্রুপে পাঁচটি করে দল থাকবে।

মূল টুর্নামেন্টের আগে দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে প্রতিটি দল। তবে এখনও প্রস্তুতি ম্যাচের ভেন্যু চূড়ান্ত হয়নি। ধারণা করা হচ্ছে, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচগুলো হতে পারে।

এদিকে বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া নারী দল। এই সফরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বর্তমান টি-টোয়েন্টি ও ওয়ানডে চ্যাম্পিয়নরা। তবে ওয়ানডে হলেও টি-টোয়েন্টি সিরিজটি এখনও চূড়ান্ত হয়নি।

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ১৭ মার্চ বাংলাদেশে পা রাখবে অজিরা। ওয়ানডে সিরিজ আগামী ২১ মার্চ শুরু হতে পারে। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৩ ও ২৫ মার্চ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপদাহে বছরে ২৭০০ কোটি ডলার ক্ষতির সম্মুখীন ঢাকা
নারী আম্পায়ারে আপত্তি, আসলে কী ঘটেছিল মোহামেডান বনাম প্রাইম ব্যাংক ম্যাচে?
বিকেলে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
‘বোলারদের কেউ বাঁচান প্লিজ’
X
Fresh