• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বিপিএলে সেঞ্চুরি করে গেইল-ডি ভিলিয়ার্সদের পাশে হৃদয়

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:২৬
বিপিএল ২০২৪
ছবি : সংগৃহীত

গত বিপিএলে সিলেটের হয়ে দুর্দান্ত পারফর্ম করে জাতীয় দলে ডাক পেয়েছিলেন তারুণ তাওহদী হৃদয়। ২০২৩ সালটা জাতীয় দলের হয়ে দুর্দান্তভাবে শেষ করেছেন তিনি। ফলে চলমান বিপিএলের অনেক আগেই কোটি টাকা খরচ করে দলে ভিড়িয়ে ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুর্দান্ত ঢাকার বিপক্ষে সেঞ্চুরি করে দলকে জিতিয়ে প্রতিদানও দিয়েছেন হৃদয়।

দুর্দান্ত ঢাকার বিপক্ষে বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১০৮ রানের ইনিংস খেলেন এই টাইগার ব্যাটার। যেখানে ৭ ছক্কা ও ৮ চারে ইনিংস সাজিয়েছেন তিনি। এতে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। এ ছাড়াও বিপিএলে সেঞ্চুরিয়ানদের নামের পাশে জায়গা করে নিয়েছেন এই তরুণ ব্যাটার।

এরপর আগে বিপিএলে পাঁচ বাংলাদেশি সেঞ্চুরি পেয়েছেন। যাদের মধ্যে রয়েছে তামিম ইকবাল, সাব্বির রহমান, নাজমুল হাসান শান্ত, শাহরিয়ার নাফিস। এবার তাদের পাশে নাম লেখালেন হৃদয়। এ ছাড়াও বিপিএলে বিদেশিদের মধ্যে গেইল, ডি ভিলিয়ার্স ও হেলসদের বড় বড় তারকা ক্রিকেটারদের স্পর্শ করেছেন তিনি।

বিপিএলের আগের নয় আসর এবং চলতি বিপিএলে এই এক মাত্র সেঞ্চুরি মিলে মোট ৩০ টি সেঞ্চুরি হয়েছে। যেখানে পাঁচটি সেঞ্চুরির মালিক ক্যারিবিয়ান তরকা ক্রিকেটার ক্রিস গেইল। জনসন চালর্স ও তামিম ইকবালের রয়েছে দুটি করে শতক রানের ইনিংস। তাছাড়া বাকি সবার একটি করে সেঞ্চুরি রয়েছে। চলমান বিপিএলে হৃদয়ের সেঞ্চুরিটায় দশম আসরে প্রথম সেঞ্চুরি।

আসরের প্রথম কয়েক ম্যাচে রান না পেলেও বীরের বেশে রানে ফিরেছেন এই তারকা ব্যাটার। এখনও পর্যন্ত ৭ ম্যাচে ২৫০ রান করেছেন তিনি। এতে সেরা ব্যাটারদের মধ্যে এক লাফ দিয়ে তৃতীয়স্থান দখল করেছেন তিনি। তার পিছনে রয়েছে মুশফিকুর রহিম ও এনামুল হক বিজয়।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শুভর সেঞ্চুরিতে রূপগঞ্জ টাইগার্সের সহজ জয়
বোল্টকে নিমেষেই পরাজিত করবেন গেইল!
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
রুতুরাজের সেঞ্চুরিতে মোস্তাফিজদের বড় সংগ্রহ
X
Fresh