• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

মিরপুরের উইকেট নিয়ে যা বললেন লিটন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২১:০১
লিটন কুমার দাস
ছবি- সংগৃহীত

বিপিএলের উইকেট নিয়ে প্রশ্ন করাটা নতুন কিছু নয়। কয়েক দিন আগেও টাইগার অধিনায়ক সাকিব আল হাসান বলেছিলেন এবারের বিপিএলের উইকেটের মান আগের বছরের থেকেও খারাপ। এবার মিরপুরের উইকেট নিয়ে প্রশ্ন তুলেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক লিটন কুমার দাস। খুলনা বিপক্ষে ভালো শুরু করেও বড় পুঁজি না পাওয়ায় এমন মন্তব্য করেছেন তিনি।

বুধবার (৭ ফেব্রুয়ারি) খুলনাকে হারানোর পর সংবাদ সম্মেলনে আসেন কুমিল্লার অধিনায়ক। সেখানে মিরপুরের উইকেট নিয়ে প্রশ্ন করা হলে সাংবাদিকদের পাল্টা প্রশ্ন করেন লিটন।

লিটন বলেন, দেখেন, আমি কিছু বললেই কী উইকেট চেঞ্জ হবে? আমি যদি বলি, কালকের ম্যাচে ২০০ রানের উইকেট দেন, দিতে পারবে? যেটা ফ্যাক্ট সেটা তো ওইভাবে খেলতে হবে। ১৫০ রানের উইকেটে আমরা কিভাবে ১৫০ রান করতে পারি এটাও একটা চ্যালেঞ্জ। আপনি সব সময় টি-টোয়েন্টিতে ২০০ রানের উইকেট পাবেন না।

চলমান বিপিএলে এখনও পর্যন্ত কোনো দল ২০০ রান সংগ্রহ করতে পারেনি। এটার জন্য উইকেট দোষ দিতে চান না লিটন। তিনি বলেন, আমরা প্রতি বছরই চেষ্টা করি। একটা জিনিস সব সময় উইকেটকে দোষ দেওয়া এই জিনিসটা না। যারা ভালো ক্যালকুলেটিভ রিস্ক নিয়ে খেলতে পারে তারা কিন্তু এই মাঠেও…এখানেও কিন্তু ১৭০ রান হওয়ার মতো ছিল।

‘যদি আমরা করতে পারতাম তাহলে কিন্তু আমরা কেউই উইকেটকে দোষ দিতাম না। কিন্তু আমরা সেটা কোনো কারণে করতে পারি নাই। মিডল ওভারে আমরা রান বের করতে পারি নাই। তো আমাদের কিছু ঘাটতি আছে, ব্যাটাররা কিভাবে মিডল ওভারে রান করব এটা নিয়ে কাজ করতে হবে। ’

গত কয়েক মাস ধরে জাতীয় দলের ম্যাচেও মিডিল অর্ডারের ব্যাটাররা রান করতে ব্যর্থ হচ্ছে, বিপিএলেও তার ব্যতিক্রম নয়। দুটিরে মধ্যে কোনো যোগ সূত্র আছে কি না এমন প্রশ্ন ছুটে যায় লিটনের কাছে।

জবাবে তিনি বলেন, বিষয়টা এমন নয়। আমাদের বাংলাদেশ টিম এই জিনিসটার কারণে ভুক্তভোগী। পাওয়ার প্লেতে রান করলে মাঝখানে খেলতে পারি না। কখনও মাঝখানে খেলতে পারলে ফিনিশ করতে পারি না। এখনও আমরা লার্নিং প্রসেসে আছি। এমন না যে আমরা খুব টি-টোয়েন্টি ভালো টিম।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনুশীলনে চোট পেয়েছেন লিটন
বাগেরহাটে গোপালপুর ইউপি চেয়ারম্যান হলেন লিটন মোল্লা 
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
X
Fresh