• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

তরুণদের নিয়ে হতাশ বিসিবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ জানুয়ারি ২০২৪, ১১:০২
তরুণদের নিয়ে হতাশ বিসিবি
ছবি- সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মানেই যেন একঝাঁক অভিযোগ। দল গঠন থেকে অনুশীলন; সব মিলিয়ে ডালাভর্তি সুযোগ-সুবিধার অভিযোগের পসরা। ঘরোয়া এই টুর্নামেন্টের গত নয়টি আসরের চিত্র এমনটাই বলছে। এ ছাড়া ক্রিকেটারদের পারিশ্রমিক না মোটানোর অভিযোগ তো নিত্যদিনের সঙ্গী।

তবে দেশের সবচেয়ে বড় এই টুর্নামেন্টের চলতি আসরে ভিন্ন চিত্রও লক্ষ্য করা গেছে। এবার আসরের শুরু থেকেই আধুনিক প্রযুক্তির (ডিআরএস সিস্টেম, স্পাইডার ক্যাম ও রোবটিক ক্যামেরা) ব্যবহার চোখে পড়ার মতোই।

এদিকে ‘হোম অব ক্রিকেটে’র রহস্যময় উইকেট সমালোচকদের আবারও কাঠগড়ায় দাঁড় করিয়েছে। দিনের ম্যাচগুলোয় রান খরার দেখা মিললেও রাতের ম্যাচে রান বন্যা দেখা যাচ্ছে। যদিও উইকেট নিয়ে ক্রিকেটারদের কোনো অভিযোগ নেই।

আর এমন উইকেটে দীর্ঘদিন ধরে পরীক্ষিত সিনিয়র ক্রিকেটাররা পারফর্ম করতে পারলেও আহামরি ভালো কিছুই করতে পারছেন না নতুন ও উঠতি ক্রিকেটাররা। যা কিনা বিসিবি পরিচালক আকরাম খানের কাছে হতাশার।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে আকরামের মন্তব্য, ওরকম পারফরম্যান্স চোখে পড়ছে না।

বিসিবির এই পরিচালকের ভাষ্যমতে, এখনও খেলোয়াড়দের অনেক সুযোগ আছে। তরুণদের নিয়ে যে আশা করেছিলাম, বিপিএল থেকে বের হয়ে আসবে, ওরকম পারফরম্যান্স চোখে পড়ছে না। সিনিয়র খেলোয়াড়রাই পারফর্ম করছে। রিয়াদ, মুশফিক, তামিম, ইমরুল কায়েস ওরাই পারফর্ম করছে।

তিনি যোগ করেন, এটা পারফর্ম করার যথার্থ জায়গা। এখানে এক্সপোজার বেশি। বাংলাদেশের সেরা টুর্নামেন্ট। এখানে ভালো ফিল্ডিং করলেও চোখে পড়বে। এই সুযোগ খেলোয়াড়দের ভালোভাবে নেওয়া উচিত।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘টি-টোয়েন্টিতে বড় দল, ছোট দল বলতে কিছু নেই’
সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা
তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন
সাকিবকে ছাড়াই জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা বিসিবির
X
Fresh