• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

আইসিসি অনূর্ধ্ব–১৯ বিশ্বকাপ

সুপার সিক্সে বাংলাদেশের প্রতিপক্ষ কারা, ম্যাচ কবে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ জানুয়ারি ২০২৪, ০৯:২৫
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

শেষ হয়েছে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা। ‘এ’ গ্রুপ থেকে রানার্স-আপ হয়ে এরই মধ্যে সুপার সিক্সে জায়গা করে নিয়েছে বাংলাদেশের যুবারা।

লাল-সবুজের প্রতিনিধিদের সামনে এবার লড়াই সেমিফাইনালে ওঠার। তবে প্রথম রাউন্ডে ভারতের সঙ্গে পরাজয় টাইগার শিবিরের জন্য সমীকরণ কিছুটা জটিল করেছে।

১৬ দল নিয়ে অনুষ্ঠিত যুব বিশ্বকাপের সুপার সিক্সে ১২টি দল উঠেছে। চারটি গ্রুপের সেরা তিন দল এই পর্বে জায়গা নিশ্চিত করেছে। সুপার সিক্সে এই দলগুলো দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে।

এর মধ্যে ‘এ’ ও ‘ডি’ গ্রুপ নিয়ে একটি এবং ‘বি’ ও ‘সি’ গ্রুপের দলগুলো নিয়ে আরেকটি গ্রুপ গঠন করা হয়েছে। যেখানে গ্রুপ পর্বের ম্যাচে পাওয়া পয়েন্ট এবং নেট রান রেট ক্যারি করবে সুপার সিক্স পর্বে আসা দলগুলো। তবে ৬টি করে দল হলে যুব বিশ্বকাপের নিয়ম অনুযায়ী, প্রতিটি দলের ম্যাচ ২টি।

‘এ’ এবং ‘ডি’ গ্রুপ থেকে সুপার সিক্সে উঠেছে বাংলাদেশ, ভারত, আয়ারল্যান্ড, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং নেপাল। অন্যদিকে ‘বি’ এবং ‘সি’ গ্রুপ থেকে সুপার সিক্সে ওঠা দলগুলো হলো- দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে।

বিশ্বকাপের নিয়মানুসারে, সুপার সিক্সে নিজের গ্রুপ বাদে অন্য গ্রুপের দলগুলোর বিপক্ষে ম্যাচ খেলবে দলগুলো। এক্ষেত্রে ‘এ’ গ্রুপের রানার্স-আপ বাংলাদেশ ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন পাকিস্তান এবং তৃতীয় সেরা দল নেপালের বিপক্ষে খেলবে।

আগামী ৩১ জানুয়ারি দুপুর ২টায় টাইগারদের প্রতিপক্ষ নেপাল। এ ছাড়া ৩ ফেব্রুয়ারি পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলবে আহরার-রাব্বিরা। সুপার সিক্সের দুই গ্রুপ থেকে সেরা দুটি করে মোট চারটি দল সেমিফাইনালে উঠবে। এরপর দুই সেমিতে জয়ীরা শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে।

আগামী ৬ এবং ৮ ফেব্রুয়ারি দুই সেমিফাইনাল মাঠে গড়াবে। আর ১১ ফেব্রুয়ারি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোহলিকে আটকানোর ছক কষছেন বাবর
ভারতের পররাষ্ট্রসচিব ঢাকায় আসছেন বুধবার
পাটগ্রাম সীমান্তে ভারতীয় নাগরিক আটক
হজ ভিসায় ৩ শহরের বাইরে যেতে মানা
X
Fresh