• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

আভিষ্কার ঝোড়ো ইনিংসে রানের পাহাড় চট্টগ্রামের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২৪, ১৫:০০
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
ছবি- সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে লঙ্কান ব্যাটার আভিষ্কা ফার্নান্দোর ঝোড়ো ইনিংসে ভর করে পাহাড় সমান পুঁজি দাঁড় করিয়েছে চট্টগ্রাম। ফার্নান্দোর ৯১ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৩ রান করেছে তারা। এর মধ্যে শেষ ৫ ওভারেই ৮৪ রান তুলেছে দলটি।

শনিবার (২৭ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি চট্টগ্রামের। প্রথম ওভারেই তানজিদ হাসানের উইকেট হারায় দলটি। তাইজুল বলে স্লগ সুইপ করতে গিয়ে ডিপ স্কয়ার লেগে দুনিথ ভাল্লালাগের মুঠোবন্দি হন এই ওপেনার। ফেরার আগে তরুণ এই ব্যাটার ১২ রানের ইনিংস উপহার দেন।

পরের ওভারে ইমরানউজ্জামানকে ফেরান তাইজুল। ৮ বলে ৪ রানে ক্রিজে থাকা এই ব্যাটারকে বোল্ড করেন তাইজুল।

এরপর আভিষ্কা ফার্নান্দো এবং শাহাদাত হোসেন দিপুর ব্যাটে রানের গতি বাড়ায় চট্টগ্রাম। এই জুটিতে আসে ৭০ রান। দিপুকে বোল্ড করে এই জুটি ভাঙেন ইয়ানিক ক্যারিয়াহ। প্যাভিলিয়নে ফেরার আগে ২৯ বলে ৩১ রান করেন দিপু।

দিপু ফিরলেও একপ্রান্ত আগলে রেখে হাফ-সেঞ্চুরি তুলে নেন আভিষ্কা। ফিফটির পরই আগ্রাসী হয়ে উঠেন লঙ্কান এই ব্যাটার।

এরপর নাজিবউল্লাহ জাদরানকে নিয়ে দলীয় রান বাড়াতে থাকেন তিনি। তবে ইনিংসের ১৯তম ওভারে সাজঘরে ফেরেন নাজিবউল্লাহ। তাদের ৬৮ রানের জুটি ভাঙেন কামরুল ইসলাম রাব্বি। এক্সট্রা কাভারে তাইজুলের হাতে ক্যাচ দিয়ে ১৯ বলে ১৮ রান করে ফেরেন আফগান এই ব্যাটার।

রাব্বির পরের তিন বলে তিন বাউন্ডারি হাঁকিয়ে দলীয় স্কোর আরও বাড়ান কার্টিস ক্যাম্ফার। শেষ পর্যন্ত ৯ বলে ২৯ রানের এক দুর্ধর্ষ ক্যামিও খেলেন এই ব্যাটার।

তবে সব কিছু ছাপিয়ে নিজের দিকে আলাদা করে নজর কেড়ে নেন আভিস্কা। সেঞ্চুরির খুব কাছাকাছি গিয়ে ৫০ বলে ৯১ রানে অপরাজিত থাকেন তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৬ রানের সংগ্রহ পায় চট্টগ্রাম।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বোলারদের কেউ বাঁচান প্লিজ’
ফ্রেজারের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করে দিল্লির রান পাহাড়
রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক
শিরোপা জয়ের দ্বারপ্রান্তে রিয়াল মাদ্রিদ
X
Fresh