• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

টানা দ্বিতীয়বার বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার সূর্যকুমার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২৪, ১৫:৪১
সূর্যকুমার
ছবি- সংগৃহীত

ওয়ানডে ক্রিকেটে নিজেকে মেলে ধরতে না পারলেও টি-টোয়েন্টি ধারাবাহিকভাবে পারফরম্যান্স করে যাচ্ছে ভারতীয় মারকুটে ব্যাটার সূর্যকুমার যাদব। যার স্বীকৃতিস্বরূপ টানা দুই বার আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।

চলতি মাসের শুরুর দিকে বিদায়ী বছরের বর্ষসেরা টি-টোয়েন্টি খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছিল আইসিসি। যেখানে ভারতের সূর্যকুমার যাদব ছাড়াও জায়গা পেয়েছিলেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা, নিউজিল্যান্ডের মার্ক চাপম্যান ও উগান্ডার রমজানি। তবে শেষ পর্যন্ত ভারতীয় এই ব্যাটারের হাতে উঠেছে বর্ষসেরার পুরস্কার।

সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ৫১ বলে অপরাজিত ১১২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই ডানহাতি ব্যাটার। সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বছরের শেষ টি-টোয়েন্টিতেও দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন সূর্যকুমার। এ ছাড়াও আগ্রাসী সব ইনিংস খেলে ভারতকে একের পর এক ম্যাচ জিতিয়েছেন তিনি। ফলে পুরস্কার জেতার দৌড়ে সবার থেকে এগিয়ে সূর্যকুমার।

অন্যদিকে দল খারাপ করলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন সিকান্দার রাজা। ১১ ইনিংসে ৫১ দশমিক ৫০ গড়ে ৫১৫ রান করেছেন রাজা। স্ট্রাইকরেট ছিল ১৫০ দশমিক ১৪। বল হাতেও নিজের জাত চিনিয়েছেন জিম্বাবুয়ের এই অলরাউন্ডার। ১৪ দশমিক ৮৮ বোলিং গড়ে উইকেট নিয়েছেন ১৭টি। ইকোনমি রেটটাও দারুণ, ৬ দশমিক ৫৭। সংক্ষিপ্ত তালিকায় থাকা নিউজিল্যান্ডের ব্যাটার চ্যাপম্যান ১৭ ইনিংসে ৫০ দশমিক ৫৪ গড়ে করেছেন ৫৫৬ রান।

অন্যদিকে চলতি বছরে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রতিযোগিতা করবে আফ্রিকা অঞ্চল থেকে বাছাইয়ে যোগ্যতা অর্জন করা উগান্ডা। দলকে বড় মঞ্চে পৌঁছে দেওয়ার পথে দারুণ কৃতিত্ব ছিল রমজানির। বিশেষ করে জিম্বাবুয়ের বিপক্ষে বাছাইপর্বের ম্যাচে উগান্ডার ৫ উইকেটের জয়ে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। সিকান্দার রাজাদের দেওয়া ১৩৭ রান তাড়া করতে নেমে ২৬ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪০ রানের দারুণ এক ইনিংস খেলেছিলেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এলপিএলের নিলামে নাম দিলেন তামিমসহ যেসব ক্রিকেটার
‘আম্পায়ার জেসিকে ক্রিকেটাররা ইতিবাচকভাবে গ্রহণ করেছে’-কোয়াবের বিবৃতি
বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার
বিকেলে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
X
Fresh