• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

বিপিএলের পর্দা উঠছে শুক্রবার, কোন দল বেশি শক্তিশালী

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২৪, ২৩:১১
বিপিএল ২০২৪
ছবি- সংগৃহীত

শুরু হচ্ছে দেশের ঘরোয়া ক্রিকেটের সব থেকে বড় আসর বিপিএলের দশম সংস্করণ। সাত দলের টুর্নামেন্টে রাত পোহালেই উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুর্দান্ত ঢাকা।

এই টুর্নামেন্টকে কেন্দ্র করে গত সেপ্টেম্বর থেকে দল গোছানো শুরু করেছে ফ্র্যাঞ্চাইজি মালিকরা। একই সময় আরও পাঁচটি টুর্নামেন্ট শুরু হওয়ায় বিদেশি খেলোয়াড় নিয়ে বেশ চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে দলগুলোকে। তবে সবকিছুকে পিছনে ফেলে দল গঠনের কাজ শেষ করেছে তারা। এখন মাঠের লড়াই দিয়ে প্রমাণ করার পালা কার দল বেশি শক্তিশালী।

আসুন টুর্নামেন্ট শুরু আগে দেখে নিই সাত দলের স্কোয়াড:

কুমিল্লা ভিক্টোরিয়ান্স:

লোকাল: লিটন দাস (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, তাওহীদ হৃদয়, ইমরুল কায়েস, তানভীর ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, জাকের আলি অনিক, মাহিদুল ইসলাম অঙ্কন, রিশাদ হোসেন, এনামুল হক ও মুশফিক হাসান।

বিদেশি: মঈন আলী, আন্দ্রে রাসেল, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, সুনীল নারাইন, জামান খান, খুশদিল শাহ, জনসন চার্লস, রাকিম কর্নওয়াল, ম্যাথু ফোর্ড, নুর আহমেদ, নাসিম শাহ ও রাশিদ খান।

রংপুর রাইডার্স:

লোকাল: নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাকিব আল হাসান, রনি তালুকদার, শেখ মেহেদী হাসান, হাসান মাহমুদ, শামীম হোসেন পাটোয়ারি, রিপন মণ্ডল, হাসান মুরাদ, মিচেল রিপন, ইয়াসির মোহাম্মদ, আবু হায়দার রনি ও ফজলে রাব্বি।

বিদেশি: বাবর আজম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাথিশা পাথিরানা, ইহসানউল্লাহ, ব্র্যান্ডন কিং, আশিকুজ্জামান, আজমতউল্লাহ ওমরজাই ও নিকোলাস পুরান, ।

ফরচুন বরিশাল:

লোকাল: তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সৈয়দ খালেদ আহমেদ, মুশফিকুর রহিম, রাকিবুল হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, সৌম্য সরকার, কামরুল ইসলাম রাব্বি, প্রীতম কুমার, তাইজুল ইসলাম ও প্রান্তিক নওরোজ নাবিল।

বিদেশি: পল স্টার্লিং, ফখর জামান, মোহাম্মদ আমির, আব্বাস আফ্রিদি, দুনিথ ওয়াল্লালাগে, দীনেশ চান্দিমাল, শোয়েব মালিক, ইব্রাহিম জাদরান, মোহাম্মদ ইমরান, ইয়ানিক কারিয়াহ ও আকিব জাবেদ।

সিলেট স্ট্রাইকার্স:

লোকাল: মাশরাফি বিন মোর্ত্তজা ( অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, জাকির হাসান, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা, আরিফুল হক, ইয়াসির আলী চৌধুরী, নাজমুল ইসলাম অপু, শফিকুল ইসলাম, নাঈম হাসান, জাওয়াদ রুয়েন ও সালমান হোসেন ইমন।

বিদেশি: রিচার্ড এনগারাভা, দুশান হেমন্ত, রায়ান বার্ল, জর্জ স্ক্রিমশ, বেন কাটিং ও সামিত প্যাটেল।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স:

লোকাল: শুভাগত হোম (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, আল-আমিন হোসেন, জিয়াউর রহমান, নিহাদুজ্জামান, শহিদুল ইসলাম, সৈকত আলী, ইমরানুজ্জামান, শাহাদাত হোসেন দিপু, সালাউদ্দিন শাকিল ‍ও এ কে এম হুসনা হাবিব।

বিদেশি: মোহাম্মদ হারিস, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ হাসনাইন, কার্টিস ক্যাম্ফার, বিলাল খান, হুনাইন শাহ, মোহাম্মদ ওয়াসিম, আব্দুল্লাহ শফিক, স্টিফেন এসকিনাজি ও আভিষ্কা ফার্নান্দো।

খুলনা টাইগার্স:

লোকাল: এনামুল হক বিজয় (অধিনায়ক), নাসুম আহমেদ, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, আফিফ হোসেন, রুবেল হোসেন, পারভেজ হোসেন ইমন, হাবিবুর রহমান সোহান, মুকিদুল ইসলাম মুগ্ধ, আকবর আলী ও সুমন খান।

বিদেশি: ইভেন লুইস, ফাহিম আশরাফ, ধনঞ্জয়া ডি সিলভা, কাসুন রাজিথা, দাসুন শানাকা, শাই হোপ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

দুর্দান্ত ঢাকা:

লোকাল: মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), তাসকিন আহমেদ, আরাফাত সানি, শরিফুল ইসলাম, সাইফ হাসান, ইরফান শুক্কুর, আলাউদ্দিন বাবু, এসএম মেহরব হোসেন, নাঈম শেখ, সাব্বির হোসেন ও জসিমউদ্দিন।

বিদেশি: চতুরাঙা ডি সিলিভা, সিয়াম আইয়ুব, উসমান কাদির, লাহিরু সামারাকুন ও সাদিরা সামারাবিক্রমা ।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আম্পায়ার জেসিকে নিয়ে যা বললেন পাপন  
নারী আম্পায়ার ঘিরে বিতর্ক : যা বলছে ক্লাবগুলো
৫ বলে ওভার!
কুমিল্লায় শিক্ষাপ্রতিষ্ঠানে ‘পানি ঘণ্টা’ চালু
X
Fresh