• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

কোহলিকে হাতছানি দিচ্ছে এক অনন্য রেকর্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ জানুয়ারি ২০২৪, ১২:৩০
বিরাট কোহলি
ছবি- সংগৃহীত

২০২৩ সালটা ছিল ওয়ানডে ক্রিকেটের বছর। এশিয়া কাপ ও বিশ্বকাপকে কেন্দ্র করে সবার লক্ষ্য ছিল ৫০ ওভারের ক্রিকেটের ওপর। তাই ৪৩০ দিন পর টি-টোয়েন্টিতে মাঠে নামবে ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি।

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটা ভারতের জন্য অনেকভাবেই গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের আগে দলের কন্ডিশন বুঝে নিতে এই সিরিজের দিকেই নজর নির্বাচকদের। তাই ৪৩০ দিন রোববার (১৪ জানুয়ারি) আবারও একবার টি-টোয়েন্টি ক্রিকেটে দেখা যাবে বিরাট কোহলিকে।

সবশেষ ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিলেন কোহলি। যে ম্যাচে ভারতকে দশ উইকেটে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ইংল্যান্ড। পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় তারা। এরপর আর টি-টোয়েন্টি খেলা হয়নি কোহলির।

এমন প্রত্যাবর্তনের ম্যাচেও কোহলিকে হাতছানি দিচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেটের অনন্য এক রেকর্ড। আর মাত্র ৩৫ রান করলেই সবরকমের টি-টোয়েন্টি ক্রিকেট মিলিয়ে ১২ হাজার রানের মালিক হবেন কোহলি। তার আগে এই কীর্তি করেছেন কেবল ৩ জন।

আন্তর্জাতিক এবং ফ্র্যাঞ্চাইজি লিগ মিলিয়ে কোহলির রান ১১ হাজার ৯৬৫। তার ওপরে আছেন কাইরন পোলার্ড (১২ হাজার ৪৩০ রান), শোয়েব মালিক (১২ হাজার ৯৯৩ রান) এবং ক্রিস গেইল (১৪ হাজার ৫৬২)। যদিও আন্তর্জাতিক ক্রিকেটের হিসেবে কোহলিই আছেন সবার ওপরে। ভারতের জার্সিতে ৪ হাজার ৮ রান করেছেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশের ইতিহাসে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড
হঠাৎ এক ফ্রেমে শোবিজের জনপ্রিয় তারকা সুন্দরীরা
৩৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
রেকর্ড উৎপাদনেও সামাল দেওয়া যাচ্ছে না লোডশেডিং
X
Fresh