• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

বিপিএল শুরুর আগেই বিতর্ক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ জানুয়ারি ২০২৪, ১০:৪০
বিপিএল
ছবি- সংগৃহীত

বিপিএল মানে বাংলাদেশ প্রিমিয়ার লিগ নাকি বিতর্কিত প্রিমিয়ার লিগ! এটা নিয়ে ক্রীড়াপ্রেমীদের নানান কৌতূহল-তর্ক নতুন কিছুই না। তর্ক-সাপেক্ষে কেউ যদি বিতর্কিত প্রিমিয়ার লিগও বেছে নেয়, তাতে অবাক হওয়ার মতো কিছুই নেই।

গেলবার আসর শুরুর দুইদিনের মধ্যেই দাবানলের মতো ছড়ায় নানান বিতর্ক। সাকিব-বিপিএলের গভর্নিং বডির কথার লড়াই, নাসিরের অপেশাদার আচরণ, আচমকা খেলার সময়সূচি এগিয়ে আনা, এডিআরএস বিতর্ক ও সৌম্য সরকারের আউট ঘিরে নাটক, আম্পায়ারিং নিয়ে সাকিব-তামিমের ক্ষোভ কেবল উদাহরণ মাত্র।

এদিকে বিভিন্ন সময়ে আসরজুড়েই আলোচনার কেন্দ্রবিন্দুতে ফ্র্যাঞ্চাইজি মালিকদের কাছে খেলোয়াড়দের পাওনা। নানান সময়ে এই অভিযোগের তীরে বিদ্ধ হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এই অভিযোগ-অপরাধের জেরে হারিয়ে গেছে অনেক ফ্র্যাঞ্চাইজি। এবার দেশের বহুল প্রতীক্ষিত এই টুর্নামেন্টের দশম আসর মাঠে গড়ানোর ঠিক এক সপ্তাহ আগে ঘুরে-ফিরে আলোচনায় চিরচেনা সেই পাওনা বিতর্ক।

আর মাত্র পাঁচদিন পর মাঠে গড়াবে বিপিএল। সময়ের হিসেবে দরজায় কড়া নাড়ছে এই টুর্নামেন্ট। এবার বকেয়া নিয়ে অভিযোগ তুলেছেন ওপেনার অভিষেক মিত্র। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভও ঝেড়েছেন ৩১ বছর বয়সী এই ক্রিকেটার।

গেল আসরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বিপিএল মাতান অভিষেক। এবার নতুন আসর মাঠে গড়ানোর আগেই ফ্র্যাঞ্চাইজিটির বিরুদ্ধে অভিযোগ সামনে এনেছেন তিনি।

শুক্রবার (১২ জানুয়ারি) রাত ৯টা ২০ মিনিটে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। যেখানে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে পাওনা টাকা না দেওয়ার অভিযোগ করেন তিনি।

তার ভাষ্যমতে, আমার গত বছরের বিপিএলের বকেয়া পরিশোধ করেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আমরা আমাদের ভবিষ্যৎ এবং অর্থের জন্য খেলি। কিন্তু তাদের মতো দল খেলোয়াড়দের টাকা দেয় না এবং দিনের পর দিন সেটি নিয়ে সময় পার করে।

এই ওপেনার যোগ করেন, বেশিরভাগ খেলোয়াড়ই এই বিষয়ে কোনো কথা বলে না। আমি দলটির বর্তমান অপারেশন ম্যানেজারের কাছে এই বিষয়ে জানতে চেয়েছি। তিনি বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন এবং আবারও একটি নতুন তারিখ দেন। বিষয়টি বাংলাদেশ ক্রিকেটের জন্য সত্যিই দুঃখজনক এবং খারাপ।

এদিকে এই বিষয়ে এখনও কোনো মন্তব্য করেননি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

উল্লেখ্য, আগামী ১৯ জানুয়ারি থেকে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজি এই টি-টোয়েন্টি লিগকে কেন্দ্র করে এরই মধ্যে দল গঠন করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় এই আসরের উদ্বোধনী দিনে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে দুরন্ত ঢাকা। ৭ দলের এই আসরে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪৬টি। ১ মার্চ ফাইনালের মধ্য দিয়ে প্রায় দেড় মাসের এই আসরের পর্দা নামবে।

প্রত্যেক শুক্রবার দিনের ম্যাচ শুরু দুপুর ২টায়, রাতের ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। শুক্রবার ছাড়া সপ্তাহের বাকি ৬ দিনই দিনের ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়, রাতের ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। শুধু ফাইনাল ম্যাচের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জায়েদ খানের স্বর্ণের ফোন ফেলে দেওয়ার রহস্য ফাঁস
‘নাম্বার ওয়ান বলেই কি ফোন ফেলে দেবে’
‘রূপান্তর’ বিতর্ক : মামলায় তদন্তের নির্দেশ দিলেন আদালত
এবার জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব!
X
Fresh