• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

সাকিবকে পিছনে ফেলে সাউদির নতুন মাইলফলক 

অনলাইন ডেস্ক
  ১২ জানুয়ারি ২০২৪, ২২:২৮
সাকিব আল হাসান ও টিম সাউদি
ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারির দৌড়ে সাউদির সঙ্গে সাকিবের লড়াইটা ছিল হাড্ডাহাড্ডি। তবে নিউজিল্যান্ড সিরিজে খেলতে না পারায় টাইগার অলরাউন্ডারকে অনেকটাই পিছনে ফেলেছেনে এই কিউই পেসার।

শুক্রবার (১২ জানুয়ারি) অকল্যান্ডে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ৪ উইকেট তুলে নিয়ে তার উইকেট সংখ্যাকে নিয়ে গেছেন ১৫১ তে। এর মধ্যদিয়ে টি-টোয়েন্টিতে প্রথম বোলার হিসেবে ১৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তিনি।

গত বছরের মার্চে সাউদিকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি বনেছিলেন সাকিব আল হাসান। ঘরের মাঠে আইরিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ৫ উইকেট নিয়ে সাউদিকে ছাড়িয়ে যান সাকিব। তখন সাকিবের উইকেট ছিল ১৩৬, সাউদির ১৩৪।

এরপর জুলাই মাসে আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের সিরিজে আরও ৪ উইকেট নিয়ে সংখ্যাটা ১৪০ এ নিয়ে যান সাকিব। আগস্টে আরব আমিরাতের বিপক্ষে ৬ উইকেট নিয়ে সাউদিও নিজের উইকেট সংখ্যা ১৪০ করেন। পরে একই মাসে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সাকিবকে ছাড়িয়ে সাউদি।

জুলাইয়ের পর আর টি-টোয়েন্টি খেলেননি সাকিব। চোটের কারণে সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজেও খেলতে পারেনি। তাই সাকিবের উইকেট ১৪০ দাঁড়িয়ে গেছে। অন্যদিকে সাউদি নিজের সংখ্যাটা দিনকে দিন বাড়িয়ে নিচ্ছেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে সাউদি ও সাকিবের পরই সর্বোচ্চ উইকেট শিকারি আফগান লেগ স্পিনার রশিদ খান। ৮২ ইনিংসে তার উইকেট ১১৬টি। তালিকার চতুর্থ স্থানে থাকা ইশ সোধির ঝুলিতে রয়েছে ১০২ উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলা মালিঙ্গা এখনো আছেন তালিকার পঞ্চম স্থানে। ৮৩ ইনিংসে তার উইকেট ১০৭টি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরমব্রত-পিয়ার জীবনে নতুন অতিথি
নতুন সিনেমায় দিলারা জামান
শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে: প্রধানমন্ত্রী
‘আমাকে মেরে ফেলেন ভাই’
X
Fresh