• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

টেস্ট ক্রিকেটের ‘দুর্দশার’ জন্য যাকে দায়ী করলেন ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জানুয়ারি ২০২৪, ১৯:৩২
এবি ডি ভিলিয়ার্স
ছবি- সংগৃহীত

ঘরের মাঠে ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে ড্র করেছে দক্ষিণ আফ্রিকা। সিরিজটি দুই ম্যাচে শেষ হওয়ার কারণে বিরক্তি প্রকাশ করেছেন দেশটির সাবেক তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। টেস্ট ক্রিকেটের এমন দুর্দশার জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে দায়ী করেছেন তিনি।

সেঞ্চুরিয়ানে সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ইনিংস ব্যবধানে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে কেপটাউনে নাটকীয় এক টেস্ট ম্যাচ দেখেছে ক্রিকেট বিশ্ব। দুই দিনে শেষ হওয়া এই টেস্টে ৭ উইকেটের ব্যবধানে জিতে সিরিজ ভাগাভাগি করেছে ভারত।

নিজের ইউটিউব চ্যানেলে ৩৬০ ডিগ্রি খ্যাত ডি ভিলিয়ার্স বলেন, তৃতীয় টেস্ট অনুষ্ঠিত না হওয়ায় আমি খুশি নয়। এর জন্য আইসিসি, টি-টোয়েন্টি ক্রিকেট ও শিডিউলকে আপনার অবশ্যই দায়ী করতে হবে। আমি জানি না আসলে কাকে দোষারোপ করব।

‘কিন্তু আমি বুঝতে পারছি, এখানে ভুল কিছু ঘটছে। আপনি যদি সবগুলো দলকে প্রতিযোগিতায় নামাতে চান এবং সেরা দলকে বাছাই করে নিতে চান, তাহলে অবশ্যই কিছু জিনিসে পরিবর্তন আনতে হবে।’

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ৭ নতুন মুখ নিয়ে স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। যেখানে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার জন্য দলের মূল ক্রিকেটাররাই নেয়। এ ছাড়াও টেস্ট ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা নেইল ব্রান্ডকে অধিনায়ক করেছে প্রোটিয়া টিম ম্যানেজমেন্ট।

তাদের এমন সিদ্ধান্তে টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক কিংবদন্তি ক্রিকেটাররা। এমন সমস্যা সমাধানে টেস্ট চ্যাম্পিয়নশিপে সর্বনিম্ন তিন ম্যাচের সিরিজ বাধ্যতামূলক করার পরামর্শ দিয়েছেন অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিক হকলি।

এ বিষয়ে ডি ভিলিয়ার্স বলেন, দক্ষিণ আফ্রিকার স্কোয়াড ঘোষণা ক্রিকেটবিশ্বকে একটি সতর্কবার্তা পাঠিয়েছে। যা দ্বারা প্রমাণ হয়েছে ওয়ানডে ও টেস্ট ক্রিকেট আসলেই চাপে আছে। সবকিছু টি-টোয়েন্টি ক্রিকেটকে নিয়ে আবর্তিত হচ্ছে। খেলোয়াড়, বোর্ড এবং কোচ যেদিকে বেশি অর্থ উপার্জন করতে পারবে, সেদিকেই মনোযোগ দিচ্ছে। আপনি তাদের ভবিষ্যৎ এবং পরিবার নিয়ে ভাবনাকে কোনোভাবেই দোষারোপ করতে পারেন না।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল
‘আম্পায়ার জেসিকে ক্রিকেটাররা ইতিবাচকভাবে গ্রহণ করেছে’-কোয়াবের বিবৃতি
বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার
লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী
X
Fresh