• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

জয় দিয়ে বছর শুরু রিয়াল মাদ্রিদের

ক্রীড়া ডেস্ক

  ০৪ জানুয়ারি ২০২৪, ১০:৩৮
ছবি : সংগৃহীত

লা লিগায় সান্তিয়াগো বার্নাব্যুতে মায়োর্কার বিপক্ষে খেলতে নেমে ডিফেন্ডার রুডিগারের একমাত্র গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

বুধবার (৩ জানুয়ারি) রাতে প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই রক্ষণাত্মক ফুটবল খেলে ৫ ডিফেন্ডার নিয়ে খেলতে নামা মায়োর্কা। তাদের এই রক্ষণাত্মক কৌশল কাজও করে ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত। তবে ম্যাচের ৭৮তম মিনিটে জার্মান ডিফেন্ডারের গোলে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে আনচেলত্তির শিষ্যরা।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই সুযোগ মিস করেন ভিনিসিয়ুস জুনিয়র। লুকা মদ্রিচের পাস পেয়ে ডি-বক্সের ভেতরে গোলরক্ষককে একা পেয়েও বল বাইরে পাঠান এই ব্রাজিলিয়ান উইঙ্গার। ম্যাচের ৩৭তম মিনিটে আবারও গোল করার সুযোগ এসেছিল ভিনির কাছে। তবে মায়োর্কার গোলরক্ষকের দারুণ সেভে বেঁচে যায় সফরকারীরা।

এরপর একের পর এক আক্রমণ করলেও সফরকারীদের রক্ষণভাগ ভেদ করতে ব্যর্থ হয়েছে স্বাগতিকরা। তাই গোলশূন্য থেকে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে মাঠে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে ভিনিসিয়ুস-বেলিংহ্যামরা। তবে সাফল্য পাচ্ছিল না তারা। ম্যাচের ৬৯তম মিনিটে রিয়াল ফুটবলারদের আবারও হতাশ করেন মায়োর্কার গোলরক্ষক প্রেড্রাগ রাজকোভিচ। ডি-বক্সের ভেতর থেকে রদ্রিগোর শট অসাধারণভাবে ঠেকিয়ে দেন তিনি।

অবশেষে ম্যাচর ৭৮তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। মদ্রিচের নেওয়া এক দারুণ কর্নার থেকে মাথা ঠেকিয়ে বল জালে পাঠান রুডিগার। বাকি সময়ে সফরকারীরা সমতায় ফিরতে না পারায় ১-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা।

এতে ১৯ ম্যাচে ১৫ জয় ও ৩ ড্রয়ে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে টেবিলের রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা। তারা রিয়াল থেকে গোল ব্যবধানে পিছিয়ে আছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিপক্ষের জালে সাবিনা-মারিয়াদের ১৯ গোল
নারী ফুটবল লিগের সূচি বদলে দিলেন সালাউদ্দিন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
X
Fresh