• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ জানুয়ারি ২০২৪, ২২:৪৯
ভারত
ছবি : সংগৃহীত

ঘরের মাঠে অস্ট্রেলিয়া বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে হেরে আগেই সিরিজ খুইয়েছিল ভারতের মেয়েরা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচেও ব্যাটে-বলে ভারতকে নিয়ে রীতিমতো বিধ্বস্ত করেছে অজিরা। হরমোনপ্রীতদের ১৯০ রানের বড় ব্যবধানে হারিয়ে ৩-০ ব্যবধানের সিরিজ জিতে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেছে অস্ট্রেলিয়া।

মঙ্গলবার (২ জানুয়ারি) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ভারতকে পাহাড় সমান ৩৩৯ রানের লক্ষ্য দেয় অজিরা। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ১৪৮ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। এতে ১৯০ রানের বড় জয় পায় সফরকারীরা। ১১৯ রানের ইনিংস খেলে ম্যাচসেরা এবং তিন ম্যাচে ২৬০ রান করে সিরিজ সেরাও হয়েছেন ফিব লিচফিল্ড।

ব্যাটিংয়ে নেমে অজিদের উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ফিব লিচফিল্ড ও এলিশা হিলি। দুজনে মিলে ১৮৯ রানের জুটি গড়েন। ৮৫ বলে ৮২ রান করে হিলি আউট হলেও ১০৯ বলে সেঞ্চুরি তুলে নেন লিচফিল্ড। এরপর ১৬ রান করে লেগ-বিফোরের ফাঁদে পড়েন এলিসি পেরি। তবে ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি বেথ মুনি (৩) এবং তাহলিয়া ম্যাকগ্রাথও (০) ।

ম্যাচের ৪০তম ওভারে দীপ্তি শর্মার বলে ক্যাচ আউট হন লিচফিল্ড। ১১৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই ওপেনার। এরপর আন্নাবেল সাদারল্যান্ডকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সারেন গার্ডনার। তবে তাদের কেউই ইনিংস বড় করতে পারেনি। ২৩ রানে সাদারল্যান্ড এবং ৩০ রান করে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন গার্ডনার। শেষ দিকে জর্জিয়া ওয়েরহ্যামের অপরাজিত ১১ এবং আলানা কিংয়ের ১৪ বলে ২৬ রানের ক্যামিও ইনিংসে ভর করে ৩৩৮ রানের বড় পুঁজি পায় অস্ট্রেলিয়া।

ভারতের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন শ্রেয়ঙ্কা পাটিল। এ ছাড়া আমানজাত কৌর দুটি, পূজা বস্ত্রকার ও দীপ্তি শর্মা একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন ইয়াস্তিকা ভাটিয়া। ১৪ বলে ৬ রান করে মেগান শুটের বলে বোল্ড আউট হন তিনি। এরপর রিচা ঘোষকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার স্মৃতি মান্ধনা। তবে ইনিংস বড় করতে পারেনি এই দুই ব্যাটার। ২৯ রানে মান্ধনা আউট হলে ১৯ রান করে জর্জিয়া ওয়েরহ্যামের বলে বোল্ড হন ঘোষ।

এরপর দলের হাল ধরতে পারেননি অধিনায়ক হরমোনপ্রীত কৌরও। ৩ রান করে আউট হন তিনি। এরপর জেমিমাহ রদ্রিগেজকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন দীপ্তি শর্মা। কিন্তু ২৫ রান করে রদ্রিগেজ আউট হলে শুরু হয় ভারতের উইকেট মিছিল। আমানজোত কৌর (৩), পূজা বস্ত্রকার (১৪), শ্রেয়ঙ্কা পাটিল (২), রেনুকা সিং (০) এবং মাননাট কাশ্যপ ৮ রানে আউট হলে ১০৪ বল হাতে থাকতেই ১৪৮ রানে অল-আউট হয় ভারত।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন জর্জিয়া ওয়েরহ্যাম। মেগান শুট, আলানা কিং ও আন্নাবেল সাদারল্যান্ড দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও আশলাঘ গার্ডনার এক উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিকেলে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানি করবে ভারত
হেলিকপ্টারের সিটে বসতে গিয়ে পড়ে গেলেন মমতা
ভারতীয় অধিনায়কের মন্তব্যে খুশি জ্যোতি
X
Fresh