• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের বোঝাপড়া ভালো’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ জানুয়ারি ২০২৪, ২০:০৯
বাংলাদেশ
ছবি : সংগৃহীত

শিরোপা পুনরুদ্ধারের অভিযান সামনে রেখে অনুশীলন ক্যাম্প শুরু করেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দল। মঙ্গলবার (২ জানুয়ারি) মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামের প্রথম দিনে ফিটনেস প্রস্তুতি সারেন যুবারা।

দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠেয় বিশ্বকাপে অংশ নেওয়ার আগে ঘরের মাঠে এক সপ্তাহের ক্যাম্প করবে বাংলাদেশ। এরপর বিশ্বকাপ শুরুর আগ পর্যন্ত কন্ডিশনিং ক্যাম্প হবে দক্ষিণ আফ্রিকায়।

আগামী ১৯ জানুয়ারি দক্ষিণ আফ্রিকায় বসবে যুব বিশ্বকাপ। যেখানে ‘এ’ গ্রুপে রয়েছে ২০২০ শিরোপাজয়ী বাংলাদেশ। সেখানে ভারত ছাড়াও আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে টাইগার যুবারা। আগামী ২০ জানুয়ারি বর্তমান চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্ব আসর শুরু করবে টাইগার যুবারা।

এদিকে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের প্রোটিয়া সফর নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন টিম ম্যানেজার সানোয়ার হোসেন। তার দাবি, এই দলের খেলোয়াড়দের মধ্যে বোঝাপড়া ভালো।

টিম ম্যানেজারের ভাষ্য, আমাদের ৭ জানুয়ারি পর্যন্ত অনুশীলনের পরিকল্পনা রয়েছে। ওই দিনই আমাদের ফ্লাইট। সেখানকার কন্ডিশন বিবেচনায় আমরা আগেই সেখানে যাচ্ছি। এই সময়ে আমরা যতটা পারি, মানিয়ে নেব।

তিনি যোগ করেন, জাতীয় দলের খেলোয়াড়রা অনেক কিছুতেই অভ্যস্ত। অনেক কিছু জানে। কিন্তু এই ছেলেগুলো (অনূর্ধ্ব-১৯), অনেকেই আছে প্রথমবার ট্যুর করছে, দ্বিতীয়বার যাচ্ছে। স্বাভাবিকভাবেই তাদের অনেক কিছু জানার আছে। তারা খুবই ডিসিপ্লিন এবং ট্যালেন্টেড। তাদের গাইডলাইন দরকার।

সানোয়ারের মন্তব্য, আমাদের বেশ কিছু আইডল ক্রিকেটার আছে, যারা বিশ্ব ক্রিকেটেও এখন আইডল। তাদের কাছে জানা-শেখার; মোটিভেশনের অনেক কিছু আছে। যুবারা এশিয়া কাপে পাড়ি জমানোর আগেও সিনিয়রদের (সাকিব-তামিমরা) সঙ্গে কথা বলেছে। আমি আশা করি, বিশ্বকাপের আগে সাকিব-মুশফিকরা যুবাদের গাইডলাইন দেবে।

‘তারা এখনও পুরোপুরি ম্যাচিউড না। তারা একটা প্রক্রিয়ার মধ্যে আছে। সময়ের সঙ্গে সঙ্গে তাদের ম্যাচিউরিটি বাড়বে। এই দলের সবচেয়ে ভালো দিক, তারা একে অপরকে অনেক ভালো বুঝে।’- যোগ করেন সাবেক এই টাইগার ক্রিকেটার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক নিহত
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
X
Fresh