• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ক্রিকেট ক্যারিয়ারের প্রথম ম্যাচে শূন্য রানে আউট হন নওয়াজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ জুলাই ২০১৭, ১৯:০০
ছবি টুইটার থেকে

পাকিস্তানের সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ তার ক্রিকেট ক্যারিয়ারের প্রথম ও একমাত্র ম্যাচে শূন্য রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানায়, ১৯৭৩/৭৪ সালের বিসিসিপি পার্টন ট্রফিতে ডান হাতি ব্যাটসম্যান নওয়াজে পাকিস্তান রেলওয়ের জার্সি গায়ে প্রথমবারের মতো মাঠে নামেন।

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) বিপক্ষে ওই ম্যাচে কোনো রান না করেই মাঠ ছাড়তে হয় তাকে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে ওই ম্যাচের তথ্য রয়েছে। এতে দেখা যায়, ১৯৭৩ সালের ১০ ডিসেম্বরের ওই ম্যাচে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে খেলেতে নামেন নওয়াজ। শহিদ ইতেমাদের বলে কায়সার রেজার হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। সেটিই ছিলে তার প্রথম ও শেষ ম্যাচ।

পাকিস্তানের শরীফ গ্রুপের প্রতিষ্ঠাতা মোহাম্মদ শরীফের ছেলে নওয়াজ ১৯৪৯ সালে লাহোরে জন্ম নেন। সেন্ট অ্যান্থনি স্কুল, গভর্নমেন্ট কলেজ ইউনিভার্সিটি ও পাঞ্জাব ইউনিভার্সিটির ল কলেজ থেকে ডিগ্রি নেন তিনি। ১৯৭৬ সালে পাকিস্তান মুসলিম লীগে যোগ দেন।

১৯৯০-৯৩, ১৯৯৭-৯৯ ও ২০১৩-১৭ মোট তিনবার দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। প্রথমবার ক্ষমতা থাকাকালেই ১৯৯২ সালে পাকিস্তান ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ নিজেদের ঘরে তোলে।

শুক্রবার দেশটির সুপ্রিমকোর্ট অযোগ্য ঘোষণার পর পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে নওয়াজ শরীফকে সরে দাঁড়াতে হয়। দেশটির সর্বোচ্চ আদালত তাকে সরকারি কোনো দপ্তর পরিচালনার জন্য অযোগ্য ঘোষণা করার এক ঘণ্টার মধ্যে তিনি পদত্যাগ করেন।

ওয়াই/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে দ্বন্দ্ব ভুলে যে কারণে এক হলেন নওয়াজউদ্দিন-আলিয়া
পাঞ্জাবের প্রথম নারী মুখ্যমন্ত্রী হওয়ার পথে মরিয়ম নওয়াজ
পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হচ্ছেন মরিয়ম নওয়াজ
পাকিস্তানের সুপ্রিম কোর্টে নির্বাচন বাতিলের শুনানি সোমবার
X
Fresh