• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ম্যারাথনে স্বর্ণপদক জয় করলেন বাকৃবির সাজ্জাদ

বাকৃবি প্রতিনিধি

  ১২ সেপ্টেম্বর ২০২২, ২৩:০৩

শিক্ষার্থীদের প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক ও সাংগঠনিক প্রতিষ্ঠানের ভূমিকা সবচেয়ে বেশি। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরাও কোনো ক্ষেত্রে পিছিয়ে নেই। ক্রীড়া ক্ষেত্রে বাকৃবির অন্যতম সফল অ্যাথলেট সাজ্জাদ হোসেন স্নিগ্ধ। স্বপ্ন তার আকাশ ছোঁয়া। বিশ্ববিদ্যালয়ের সেরা অ্যাথলেট হিসেবে যেমন তার খ্যাতি রয়েছে, তেমনি দেশজুড়ে খেলাধুলার বিভিন্ন ইভেন্টে অসংখ্য পুরস্কারও জিতেছেন তিনি।

গত ৯ সেপ্টেম্বর রাজধানীর হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে ‘বঙ্গবন্ধু ৩য় আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০২২’ ম্যারাথন ও সাইকেলিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ১৪ কিলোমিটার ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় শতাধিক প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করে করেন সাজ্জাদ হোসেন স্নিগ্ধ। সাজ্জাদ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

জানা যায়, দুইটি ইভেন্টে দেশের ১২৫টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ৭ হাজার জন অংশ নেন।

প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। প্রতিযোগিতা শেষে বিজয়ী সাজ্জাদকে স্বর্ণপদক পরিয়ে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী।

স্বর্ণপদক বিজয়ী সাজ্জাদ হোসেন বলেন, ওই ইভেন্টে সকল বিশ্ববিদ্যালয়কে পেছনে ফেলে প্রথম হওয়া আমার জীবনের অন্যতম সেরা একটি মাইলফলক। এই অনুভূতি আসলে অন্যরকম। এবং সেটির গুরুত্ব আরও বৃদ্ধি পায় যখন এই প্রথম কেউ বাকৃবির হয়ে এমন একটি ইভেন্টে গোল্ড মেডেল অর্জন করে এবং সেই ব্যক্তিটি আমি হয়েছি। এই ধরনের ইভেন্টে বিশ্ববিদ্যালয় প্রশাসন আরও বেশি সহযোগিতা করবে বলে আমি আশা করছি।

উল্লেখ্য, গত দুই বছরে সারাদেশে প্রায় ২০টিরও অধিক ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন সাজ্জাদ। প্রতিটি ইভেন্টেই বরাবরের মতই চ্যাম্পিয়ন ছিলেন তিনি। এর মধ্যে ঢাকা হাফ ম্যারাথন-২০২০ ও ২০২১, বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন-২০২২, সিলেট হাফ ম্যারাথন-২০২১, বিমান হাফ ম্যারাথন প্রতিযোগিতা-২০২২ ছিল উল্লেখযোগ্য।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুয়াকাটা সৈকতে ‘বিচ হাফ ম্যারাথন’ অনুষ্ঠিত
জয়পুরহাটে মাদকের বিরুদ্ধে ম্যারাথন দৌড় 
বান্দরবানে চলছে ভার্টিকাল ড্রিমার ম্যারাথন দৌড়
ম্যারাথনে আলমগীর হোসেনের সফলতা
X
Fresh