• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

শিষ্যকে উড়িয়ে রেকর্ড ২২ গ্র্যান্ডস্ল্যামের চূড়ায় নাদাল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ জুন ২০২২, ২২:৪৯
শিষ্যকে উড়িয়ে রেকর্ড ২২ গ্র্যান্ডস্ল্যামের চূড়ায় নাদাল
ছবি- সংগৃহীত

প্রথমবারের মতো কোনো গ্র্যান্ডস্লামের ফাইনালে উঠেছিলেন নরওয়েজিয়ান টেনিসের সুপারস্টার ক্যাসপার রুড। রোঁলা গারোর এই ফাইনালে রুডের প্রতিপক্ষ ছিলেন টেনিস কিংবদন্তি স্প্যানিশ রাফায়েল নাদাল। যিনি কিনা ফ্রেঞ্চ ওপেনের অবিসংবাদিত নায়ক।

এছাড়া নাদাল ছিলেন তার প্রতিপক্ষ রুডের গুরু। নরওয়েজিয়ান রুড টেনিস শিখেছিলেন নাদালের অ্যাকাডেমিতে। অনুশীলনও করেছিলেন এই স্প্যানিশ সুপারস্টারের সঙ্গে। রোঁলা গারোর মঞ্চে অবশ্য গুরুর সামনে টিকতেই পারেননি ক্যাসপার রুড।

শিষ্যকে উড়িয়ে দিয়ে ফ্রেঞ্চ ওপেনের আরেকটি শিরোপা নিজের করে নিলেন নাদাল। এরফলে নিজের আগের রেকর্ড ২১ গ্র্যান্ডস্লামকে টপকে ২২ শিরোপার মালিক হলেন টেনিস কিংবদন্তি নাদাল। ওপেন এরাতে ফ্রেঞ্চ ওপেনের রেকর্ড ১৪টি শিরোপার মালিক হলেন এই স্প্যানিশ টেনিস তারকা।

রোঁলা গারোর ফাইনালের মঞ্চে নরওয়ের রুডকে সরাসরি সেটে উড়িয়ে দিয়েছেন নাদাল। জিতেছেন ৬-৩, ৬-৩, ৬-০ গেমে। ২৩ বছর বয়সী রুড প্রথম ও দ্বিতীয় সেটে চ্যালেঞ্জ জানানোর আশ্বাস দিয়েছিলেন। পুরো ম্যাচে এই নরওয়েজিয়ান টেনিস তারকার সাফল্য অতটুকুনই।

এছাড়া পুরো ম্যাচে একাই ছড়ি ঘুরিয়েছেন নাদাল। নিজের অ্যাকাডেমির সবচেয়ে প্রতিভাবান তারকাকে দ্বিতীয় সেটের চতুর্থ সার্ভিস ব্রেকের পর আর কোনো সুযোগই দেননি নাদাল। ফলে রোঁলা গারোর লাল কোর্টে সহজ জয় তুলে নেন এই স্প্যানিয়ার্ড।

এই শিরোপা জয়ে সুইস টেনিস তারকা রজার ফেদেরার ও সার্বিয়ান নোভাক জোকোভিচের চেয়ে দুটি গ্র্যান্ডস্লাম বেশি জিতে নিজেকে আরও উচ্চতায় নিয়ে গেলেন ৩৬ বছর বয়সী নাদাল। এর আগে চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেন জিতে গ্র্যান্ডস্ল্যামের রেকর্ড ২১ শিরোপা নিজের করে নিয়েছিলেন এই স্প্যানিশ টেনিস জায়ান্ট।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফ্রেঞ্চ ওপেনেও অনিশ্চিত নাদাল!
ফের সানিয়া-শোয়েবের বিচ্ছেদের গুঞ্জন
অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন রাফায়েল নাদাল
X
Fresh