Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৭ মে ২০২২, ১৭:৪৭
আপডেট : ২৭ মে ২০২২, ১৮:২০

অধিনায়কত্ব নিয়ে মুমিনুলের সিদ্ধান্ত জানতে চাইবেন পাপন

একেবারেই ভালো যাচ্ছে না মুমিনুল হকের সময়টা। ব্যক্তিগত পারফরম্যান্স কিংবা নেতৃত্ব, কোনোটাতেই আলোর মুখ দেখছেন না টেস্ট ফরম্যাটের দেশ সেরা এই ব্যাটার। এমন পরিস্থিতিতে বারবার প্রশ্ন উঠছে মুমিনুলের অধিনায়কত্ব নিয়ে।

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্ট হারের পর প্রশ্নটা আরও বেশি জোরালো হয়েছে। ম্যাচ শেষে মন খারাপ করেই বেরিয়ে যান মাঠ থেকে। লঙ্কানদের বিপক্ষে হারের তিক্ত স্মৃতি নিয়ে সপ্তাহ-খানেক পর আবারও উড়াল দিতে হবে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে। তার আগে অবশ্য কঠিন সময় যাবে তার। বিশেষ করে নেতৃত্ব নিয়ে।

শুক্রবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন যেমনটা বলেছেন, পাপন নিজেও মুমিনুলের সিদ্ধান্তের অপেক্ষায়। এর মানে দাঁড়ায় মুমিনুল নেতৃত্ব নিয়ে কী ভাবছে সেটা বিসিবি জানতে চায়।

‘একটা অধিনায়ক যখন রান করতে পারে না ওর ওপর চাপটা কিন্তু আরও অনেক বেশি। আমার ধারণা মুমিনুল প্রচণ্ড মানসিক চাপে আছে। আজ আমার সঙ্গে সংক্ষিপ্ত আলাপ হয়েছে, আমি ওকে বলেছি কাল অথবা পরশু বসব। একটু খোলামেলা কথা বলে দেখি ওর মাথায় কি আছে, ও কি চিন্তা করছে।’

তবে পাপন মনে করিয়ে দেন, অধিনায়ক মুমিনুল থেকে তার পারফরম্যান্সটাই বেশি জরুরি। তিনি মনে করেন, রান পেলে নেতৃত্বের চাপটাও কাটিয়ে উঠবেন মুমিনুল।

‘যেটাই হোক, মুমিনুলের অধিনায়কত্ব নিয়ে আমরা খুব একটা চিন্তিত নই। সমস্যাটা হচ্ছে ওর ব্যাটিং নিয়ে, ও রান পাচ্ছে না। এটা তো চিন্তার বিষয়। একজন অধিনায়ক যখন রান করে না, তখন ওর কী মানসিক চাপটা পড়ে তা চিন্তা করেন। তাই আমরা এখন শুধু আশা করতে পারি যে ও তাড়াতাড়ি রানে ফিরুক।’

উল্লেখ্য, অধিনায়ক হওয়ার আগে মুমিনুলের ব্যাটিং গড় ছিল ৬৭ ইনিংসে ৪১.৪৮। অধিনায়ক হওয়ার পর সেটি ৩১ ইনিংসে ২৯.৪২ গড়ে গিয়ে ঠেকেছে। তার ৫৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে মোট রান ৩ হাজার ৫২৫। অধিনায়ক হওয়ার পর রান করেছেন ৯১২। মোট ১১টি সেঞ্চুরিতে অধিনায়ক হওয়ার পর পেয়েছেন মাত্র ৩টি। এই সময়ে ডাক মেরেছেন ছয়বার। শেষ ৮ ইনিংসে দুই অঙ্কের রানের ঘরই পার হতে পারেননি। এই সময়ে তার ব্যাটে আসে সর্বোচ্চ ৯ রান।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS