• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

২০২৩ আইপিএলে ফিরছেন ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মে ২০২২, ১৭:১২
২০২৩ আইপিএলে ফিরছেন ডি ভিলিয়ার্স
ছবি- সংগৃহীত

২০২১ সালে আইপিএলের মঞ্চ থেকেই ক্রিকেট থেকে পুরোপুরিভাবে অবসর নিয়েছেন দক্ষিণ আফ্রিকান সুপারস্টার আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স। এই ক্রিকেট তারকা আবার সেই আইপিএল দিয়েই ক্রিকেটে ফিরতে যাচ্ছেন।

২০২৩ আইপিএলে নিজের প্রিয় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজে ফিরতে যাচ্ছেন ভিলিয়ার্স। এর আগে বিরাট কোহলি বিষয়টি জানালেও এবার ভিলিয়ার্স নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। ৩৮ বছর বয়সী ভিলিয়ার্স কোন ভূমিকায় ফিরতে চলেছেন সে বিষয়ে কিছু নির্ধারিত করে জানাননি। তবে মাঠের ক্রিকেটে ফেরার সম্ভাবনা কম।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেঙ্গালুরুর পেইজে এক ভিডিওতে কোহলি ভিলিয়ার্সের আইপিএলে ফেরা নিয়ে বলেছিলেন, ‘আমি ওকে ভীষণ মিস করি। নিয়মিত ওর সঙ্গে কথা হয়। আমাকে প্রায়ই ম্যাসেজ পাঠায়। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সবাই-ই ওর সঙ্গে যোগাযোগ রাখি। সেই নিজেও আরসিবির প্রতিটা খেলা খুব মন দিয়ে দেখছে। আশা করছি, পরের মৌসুমে কোনো এক নতুন ভূমিকায় ওকে দেখা যাবে।’

বিরাটের সেই কথা টেনে ভিলিয়ার্স বলেন, ‘বিরাট এটি নিশ্চিত করেছে শুনে আমি খুশি। সত্যি কথা বলতে, আমরা এখনও এই ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেইনি। আমি অবশ্যই আগামী বছর আইপিএলে থাকব। আমি জানি না কোন ভূমিকায়, কিন্তু আমি সেখানে ফেরাটা মিস করছি।

আমি একটি ছোট্ট পাখিকে কিচিরমিচির করে বলতে শুনেছি যে বেঙ্গালুরুতে কিছু খেলা হতে পারে। তাই আমি আমার দ্বিতীয় ঘরে (বেঙ্গালুরু) ফিরে চিন্নাস্বামীতে আবারও দর্শকভর্তি স্টেডিয়াম দেখতে মুখিয়ে। আমি ফিরতে চাই, অপেক্ষায় আছি।’

২০০৮ সালে দিল্লি ডেয়ারডেভিলসের জার্সিতে আইপিএল অভিষেক হয় ভিলিয়ার্সের। সেখান থেকে পরবর্তীতে আরসিবিতে যোগ দেন এই প্রোটিয়ান। ক্যারিয়ারের বাকি ১০ বছর এই ফ্র্যাঞ্চাইজিতেই খেলেছিলেন ভিলিয়ার্স। এবার ফিরবেন সেই ফ্র্যাঞ্চাইজির হাত ধরেই।

আইপিএলে ১৮৪ ম্যাচে দেড়শ স্ট্রাইক রেটে ৩ শতক ও ৪০ অর্ধশতকে ৫১৬২ রান করেছেন ভিলিয়ার্স। আন্তর্জাতিক ক্রিকেটে ২০১৮ সালে অবসর নেন এই প্রোটিয়ান। এর আগে দক্ষিণ আফ্রিকার হয়ে ৪২০ ম্যাচে ১৯ হাজার রান করেছেন এই ক্রিকেটার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজের নতুন নাম দিলো চেন্নাই
হায়দ্রাবাদকে বিধ্বস্ত করে ছয় ম্যাচ পর জয়ে ফিরলো বেঙ্গালুরু
হায়দ্রাবাদকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো বেঙ্গালুরু
জয়ের খোঁজে টস জিতে ব্যাটিংয়ে বেঙ্গালুরু
X
Fresh