Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২২, ১১:২৩
আপডেট : ১৭ মে ২০২২, ১১:২৬

ওপেনিংয়ে ১২ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-জয়

ওপেনিংয়ে ১২ বছর আগের রেকর্ড ভাঙলেন তামিম-জয়
ছবি- বিসিবি

ওপেনিংয়ে টাইগারদের পক্ষে নতুন রেকর্ড গড়লেন তামিম ইকবাল এবং মাহমুদুল হাসান জয়। টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের পক্ষে ওপেনিংয়ে সর্বোচ্চ রানের জুটি এখন তামিম-জয়ের।

চট্টগ্রামে ১২৭ রানের জুটি গড়ার মাধ্যমে রেকর্ডটি নিজেদের করে নেন তামিম ও জয়। এই জুটি দলকে এগিয়ে নিচ্ছেন দারুণ গতিতে। ইতোমধ্যে এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৪০ রানের জুটি গড়েছেন তামিম-জয়। এদিকে ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতকের দেখা পেয়েছেন জয়।

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন সকালে তামিম-জয় ভাঙলেন তামিম ও ইমরুল কায়েসের ১২ বছরের রেকর্ড। ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে ম্যানচেস্টারে রেকর্ডটি গড়েছিলেন তামিম-ইমরুল।

সে ম্যাচে টসে জিতে আগে ব্যাট করে ইংল্যান্ড। এরপর ম্যাচের দ্বিতীয় ইনিংসে প্রথমবারের মতো ব্যাটিং করতে নামে বাংলাদেশ। প্রথম উইকেটে তামিম ও ইমরুল মিলে তোলেন ১২৬ রান। সে ম্যাচে শতকের দেখা পেয়েছিলেন তামিম।

এই ম্যাচেও শতকের পথেই আছেন তামিম। এদিকে ফিফটি করেছেন জয়ও। ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক পেতে ধীরেসুস্থে ব্যাটিং করেছেন জয়। দ্বিতীয় দিন ৬৬ বলে ৩১ রান নিয়ে শেষ করেছিলেন জয়।

তৃতীয় দিন বাকি ১৯ রান করতে জয় খেলেছেন আরও ৪৪ বল। এরমধ্যে তিনটি বাউন্ডারির মার ছিল। শেষ পর্যন্ত ১১০ বলে ৮ চারে নিজের অর্ধশতক পূর্ণ করলেন জয়।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS