Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ বাতিল শ্রীলঙ্কার

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ বাতিল শ্রীলঙ্কার
ছবি- সংগৃহীত

চলতি বছরের জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলার কথা শ্রীলঙ্কার। তবে নিজেদের ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগ লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলার জন্য পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ না খেলার জন্য প্রস্তাব পাঠায় শ্রীলঙ্কা ক্রিকেট।

পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) অবশ্য সেই প্রস্তাবটি মেনে নিয়েছে। যার ফলে জুলাইয়ে দুই দল দুই ম্যাচের টেস্ট সিরিজ খেললেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আর হবে না। অবশ্য ওয়ানডে সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ নয় বলেই শ্রীলঙ্কার এমন প্রস্তাবে রাজি হয়েছে পাকিস্তান; এমনটাই জানিয়েছেন পিসিবির মিডিয়া প্রধান সামি-উল-হাসান।

তিনি বলেন, ‘যেহেতু এই ওয়ানডে সিরিজটা বিশ্বকাপ সুপার লিগের অংশ নয়, আমরা আপত্তি করিনি। সিরিজের চূড়ান্ত শিডিউল নিয়ে আলোচনা চলবে, দ্রুতই জানানো হবে।’ একই কারণ ব্যাখ্যা করেছেন শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ বাতিলের প্রধান কারণ হচ্ছে, একই সময় শ্রীলঙ্কায় ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগ এলপিএল অনুষ্ঠিত হওয়ার কথা। আগস্টের সেই সূচিতে জাতীয় দলের ক্রিকেটারদের ফ্রি রাখতেই এমন উদ্যোগ লঙ্কান বোর্ডের। এমনকি টুর্নামেন্টটি নির্ধারিত শিডিউল থেকে এক সপ্তাহ এগিয়েও আনার সিদ্ধান্ত নিয়েছে দ্বীপরাষ্ট্রের এই ক্রিকেট বোর্ড।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS