• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

শিরোপা জিততে আইপিএলে ফিরবেন গেইল!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ মে ২০২২, ২৩:৫৭
শিরোপা জিততে আইপিএলে ফিরবেন গেইল!
ছবি- সংগৃহীত

তিনি ‘ইউনিভার্স বস’, অথচ ক্রিস গেইলের নামের পাশে নেই আইপিএলের কোনো শিরোপা। ২০০৮ সাল থেকে শুরু হওয়া ফ্র্যাঞ্চাইজি এই লিগে চলতি বছর ব্যতীত টানাই খেলে গেছিলেন গেইল।

কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং পাঞ্জাব সুপার কিংস তিনটি আলাদা ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন ১৪২ ম্যাচ। তবুও আইপিএল শিরোপা নিজের করে নিতে পারেননি টি-টোয়েন্টির সর্বকালের সেরা ব্যাটসম্যান।

সেই আক্ষেপ সামনের মৌসুমে কাটাতে চান গেইল। ইংল্যান্ডের সংবাদ মাধ্যম ‘মিরর’-এ দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার।

গেইল মিররকে বলেছেন, ‘সামনের বছর আমি আবার আইপিএলে ফিরছি। আমাকে তাদের প্রয়োজন! (হাসি)’।

এরপরই গেইল আরও যোগ করেন, ‘আমি আইপিএলে কেকেআর, আরসিবি এবং পাঞ্জাব তিনটি আলাদা ফ্র্যাঞ্জাইজিতে খেলেছি। আমি এর মধ্যে যেকোন দুটি একটার হয়ে শিরোপা জিততে চাই। আমি আরসিবিতে সবচেয়ে সফল ছিলাম এবং পাঞ্জাবও দারুণ দল। আমি চ্যালেঞ্জ নিতে ভালবাসি, নিজেকে প্রকাশ করতে চাই; দেখা যাক কি হয়।’

এর আগে গেইল জানিয়েছেন, কেনই বা তিনি এই বছর আইপিএলে নিজের নাম লেখাননি। গেইল মনে করছেন, তার মতো ক্রিকেটারকে যথার্থ সম্মান জানায়নি। আর তাই এই বছর আইপিএলের নিলামেই নিজের নাম দেননি ওয়েস্ট ইন্ডিজের এই তারকা ক্রিকেটার।

গেইলের ভাষ্যে, ‘গত দুই বারের আইপিএলে আমাকে যথাযথভাবে মূল্যায়ন করা হয়নি। তাই আমার মনে হয়েছে, আইপিএলে এতকিছু দেওয়ার পর যে সম্মান পাওয়ার প্রয়োজন সেটা আমি যথার্থভাবে পাইনি। তাই আমি ড্রাফটে নিজের নাম দিয়ে কাউকে বিরক্ত করতে চাইনি।’

আইপিএলের ইতিহাসে অন্যতম সেরা ব্যাটসম্যান গেইল। তিনটি আলাদা ফ্র্যাঞ্জাইজির হয়ে গেইল ১৪২ ম্যাচে ৬টি শতকে প্রায় দেড়শ স্ট্রাইক রেটে ৪৯৬৫ রান করেছেন। তারচেয়ে বেশি শতক নেই আরও কারো। এমনকি আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ১৭৫ রানও গেইলের দখলে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘরের মাঠে গুজরাটকে অল্পতেই থামালো বেঙ্গালুরু
‘ইমপ্যাক্ট প্লেয়ার’ নিয়ম নিয়ে যা বললেন স্টার্ক
মুম্বাইকে হারিয়ে প্লে-অফের পথে আরেক ধাপ এগোলো কলকাতা
‘হার্দিকের বিকল্প নেই’
X
Fresh