Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

এশিয়ান গেমস হকির বাছাইয়ে শুভ সূচনা বাংলাদেশের

এশিয়ান গেমস হকির বাছাইয়ে শুভ সূচনা বাংলাদেশের

থাইল্যান্ডে এশিয়ান গেমস হকির বাছাইয়ে পর্বের প্রথম ম্যাচে ইন্দোনেশিয়াকে ৩-১ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। ব্যাংককের কুইন সিরকিট কমেমোরেটিভ স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে প্রথম কোয়ার্টারের ১০ মিনিটে গোল করে লাল-সবুজদের এগিয়ে দেন সরোয়ার হোসেন। দ্বিতীয় কোয়ার্টারের ৮ মিনিটে অপর গোল করেন পুস্কর ক্ষিসা মিমো। তৃতীয় কোয়ার্টারের ৯ মিনিটে ইন্দোনেশিয়ার হয়ে গোল করেন আন্দ্রেয়া। ১ মিনিটের ব্যবধানে গোল শোধ করেন ফজলে হোসেন রাব্বি।

এতে জয় নিয়ে বাছাইয়ে শুভ সূচনা করে মাঠ ছাড়ে ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তির শিষ্যরা। দুর্দান্দ পারফরম্যান্সে ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশের অধিনায়ক রেজাউল করিম বাবু।

আগামী ১০ মে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে অংশ নেবে বাংলাদেশ। ১২ মে সিঙ্গাপুরের বিপক্ষে পুলের শেষ ম্যাচ খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। এশিয়ার সবোর্চ্চ ক্রীড়া ইভেন্টে মূল পর্বে জায়গা পেতে দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে ৯টি দল।

১৪ মে সেমিফাইনাল খেলবে ‘এ’ এবং ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল। পরের দিন ফাইনাল। থাইল্যান্ডের এই বাছাই থেকে শীর্ষ চারটি দল সেপ্টেম্বরে চীনের হাংজুতে হতে চলা এশিয়ান গেমসে খেলার যোগ্যতা অর্জন করবে। যদিও দেশটিতে করোনার প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে শুক্রবার অনির্দিষ্টকালের জন্য তা স্থগিত ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS