• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

স্বাধীনতা দিবস টেনিস শুরু শনিবার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ মার্চ ২০২২, ২১:৩৫
স্বাধীনতা দিবস টেনিস শুরু শনিবার

করোনা মহামারীর দীর্ঘ ধকল কাটিয়ে কোর্টে ফিরছে দেশের টেনিস। বাংলাদেশ টেনিস ফেডারেশনের আয়োজনে শনিবার শুরু হচ্ছে স্বাধীনতা ও জাতীয় দিবস টেনিস প্রতিযোগিতা-২০২২। খেলা হবে রাজধানীর রমনা শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে।

বয়সভিত্তিক ১৪টি ক্যাটাগরি এবং সিনিয়র চারটি ক্যাটাগরি মিলিয়ে ১৮টি ক্যাটাগরিতে হবে এবারের স্বাধীনতা দিবস টেনিস। যেখানে উন্মুক্ত বিভাগে চারটি, জুনিয়র বিভাগে আটটি এবং মিনি টেনিস বিভাগে রয়েছে ছয়টি ইভেন্ট। ঢাকা ও ঢাকার বাইরের ২২টি ক্লাব ও সংস্থার প্রায় সাড়ে তিনশ’ টেনিস খেলোয়াড় অংশ নিচ্ছে এবারের আসরে। প্রায় তিন লাখ টাকা প্রাইজমানি রাখা হয়েছে এই টুর্নামেন্টে।

বুধবার রাজধানীর জাতীয় টেনিস ফেডারেশনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফেডারেশনের সহসভাপতি ও টুর্নামেন্টের ডিরেক্টর প্রকৌশলী এ এস এম হায়দার এবং টুর্নামেন্ট কমিটির সদস্য মো. সাইফুল ইসলাম।

টুর্নামেন্ট শেষে অসচ্ছ্বল ১০ জন খেলোয়াড়কে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবার কথা জানান এ এস এম হায়দার। এছাড়া উদীয়মান খেলোয়াড়দের নিয়ে ছয়মাস পর পর চ্যালেঞ্জার্স টুর্নামেন্ট আয়োজন করার আশা প্রকাশ করেন তিনি।

ধামরাইয়ের বাথুলিতে অবস্থিত ফিল্ম ভ্যালি টেনিস কমপ্লেক্সে আগামী শুক্রবার হবে স্বাধীনতা দিবস টেনিসের উদ্বোধনী অনুষ্ঠান। এবারের আসরের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান নবনির্মিত এ টেনিস কমপ্লেক্স। ১১ দিনব্যাপী এ প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণী হবে ২৯শে মার্চ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাধীনতা দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতার শুভ উদ্বোধন
‘দেশকে ভালোবাসতে হলে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে’ 
মালয়েশিয়ায় স্বাধীনতা দিবস পালন
স্বাধীনতা দিবসে ভারতের শুভেচ্ছা
X
Fresh