Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২২, ২১:০৮
আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ২১:৫০

বিসিএল

চট্টগ্রামের টানা দুই জয়, হারল খুলনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের শুরুতে ফরচুন বরিশালের কাছে হেরে আসর শুরু করলেও তরুণ অধিনায়ক মেহেদী হাসান মিরাজের নেতৃত্বে ঠিকই ঘুরে দাঁড়িয়েছে দলটা। আজ খুলনা টাইগার্সকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে চট্ট্রলার দলটা।

খুলনা নিজেদের প্রথম ম্যাচে মিনিস্টার ঢাকার দেওয়া বড় লক্ষ্য তাড়া করে দুর্দান্ত সূচনা করলেও আজ বড় লক্ষ্যের চাপ সামলে উঠতে ব্যর্থ হয়েছে। ১৯১ রানের লক্ষ্যে নেমে শেষ পর্যন্ত হেরেছে ২৫ রানে।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে খুলনার ওপেনার তানজিদ হাসান মাত্র ৯ রান করে সাজঘরে ফেরেন নাসুম আহমেদের বলে বোল্ড হয়ে। এরপর রনি তালুকদারকে ৭ রানে ফেরান মেহেদী হাসান মিরাজ।

২৭ রানে ২ উইকেট হারিয়ে ফেলা দলকে আশা জাগাচ্ছিলেন ওপেনার আন্দ্রে রাসেল ও শেখ মেহেদী। কিন্তু বড় হতে পারেনি জুটিটা। রেজাউর রহমানের করা সপ্তম ওভারের প্রথম বলটা লাফিয়ে উঠে আঘাত লাগে আন্দ্রে ফ্লেচারের মাথার পেছনে। তাতে লুটিয়ে পড়ে যান এই ওপেনার। শেষ পর্যন্ত স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় ১২ বলে ১৬ রান করে।

মেহেদী হাসান ২৪ বলে খেলেন ৫ চারে ৩০ রানের ইনিংস। লম্বা সময় ধরে ফর্মহীন থাকা মুশফিক এই ম্যাচে করেছেন ১১ (১৫) রান। ফ্লেচারের কনকাশন বদলি হিসেবে ব্যাট করতে নেমে ১২ বলে ২ ছয়, ১ চারে ২২ রানের ইনিংস খেলেন সিকান্দার রাজা। তবে রাজার বলে ক্যাচ দিয়ে খুলনার জয়ের আশা ভাঙেন সিকান্দার। তবে ইয়াসির আলী রাব্বি লড়াই করেন, খেলেন ২৬ বলে ৩ ছয় ও ২ চারে ৪০ রানের ইনিংস। শেষ দিকের ব্যাটাররা চাপ সামলে উঠতে পারেনি চট্ট্রলার বোলারদের সামনে। ৯ উইকেট হারিয়ে ১৬৫ রানে থামে খুলনা।

চট্টগ্রামের হয়ে ২টি করে উইকেট নেন শরিফুল ইসলাম, মেহেদী মিরাজ ও রেজা। ১ উইকেট করে নেন নাসুম ও বেনি হাওয়েল।

এর আগে সন্ধ্যায় টস হেরে ব্যাট করতে নেমে কেনার লুইসের ব্যাটে দারুণ শুরু পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ওপেনার উইল জ্যাকস ১৭ রানে কামরুল ইসলাম রাব্বির বলে ফিরলেও লুইস খেলেন ১৪ বলে ২ চার ও ২ ছয়ে ২৫ রানের ক্যামিও।

এরপর আফিফ হোসেন ১৫, সাব্বির রহমান ৩২, মেহেদী হাসান মিরাজ ৩০ ও বেনি হাওয়েলের ২৩ বলে ৩০ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে ১৯০ রানের বড় সংগ্রহ পেয়ে যায় চট্টগ্রাম।

খুলনার পক্ষে ২ উইকেট নেন কামরুল ইসলাম, ১ উইকেট করে নেন নাভিন উল হক এবং ফরহাদ রেজা।

এম/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS