Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

বিপিএল

হাওয়েলের ব্যাটে মান রক্ষা চট্টগ্রাম চ্যালেঞ্জারের

শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। দেশের ক্রিকেটের এই এই মেগা আসরের প্রত্যাবর্তন হয়েছে দুই বছর পর। কিন্তু যেখানে শেষ হয়েছিল সেখান থেকেই যেন শুরু হলো। ১২০ বলের খেলায় ৬০ বল ডট দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

গতবারের মতো এবারও লো-স্কোরিং ম্যাচ দেখা গেল শুরুতেই। যদিও সাকিব আল হাসান আগের দিন বলে ছিলেন, ‘আমি বিশ্বাস করি ভালো স্পোর্টিং উইকেট হবে। উইকেটের ব্যাপারে আলাদা কিছু নেই। ম্যাচ খেলার সময় মাথায় রাখতে হবে উইকেট ভালো হবে। যেখানে সবার জন্য কিছু না কিছু থাকবে। আশা করছি, ভালো একটা ম্যাচ দিয়ে বিপিএল শুরু হবে।’

কিন্তু সাকিবের ধারণাটাই পাল্টে দিল শের ই বাংলা স্টেডিয়ামের উইকেট। বিপিএলের উদ্বোধনী ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নেমে কুড়ি ওভারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স সংগ্রহ করেছে মাত্র ১২৫ রান।

ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই ছয় হাঁকিয়ে শুরু করেছিলেন ক্যারিবীয় ব্যাটার কেনার লুইস। নাঈম হাসানের ওভারের দ্বিতীয় বলে রান নিতে পারেননি, তৃতীয় বলে লং-অনে থাকা নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে।

এরপর আসা-যাওয়ার মিছিলে নামে চট্টগ্রামের ব্যাটাররা। চতুর্থ ওভারের প্রথম বলে আলজারি জোসেফের বলে উইকেটরক্ষক ইরফান শুক্কুরের হাতে ক্যাচ দেন আফিফ হোসেন (৬)।

লম্বা সময় পর ক্রিকেটে ফেরা সাব্বির রহমান ৮ বলে ৮ রান করে ফেরেন সাকিব আল হাসানের বলে এলবিডব্লু হয়ে। উইলে জ্যাকস থিতু হওয়ার চেষ্টা করলেও দলীয় ৪২ রানের মাথায় ২০ বলে ১৬ রান করে ফেরেন লিন্টটের বলে এলবিডব্লু হয়ে।

চট্টগ্রামের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ২০ বল খেলে করেন ৯ রান। দলের বিপর্যয়ে একপাশ আগলে রাখতে গিয়ে রানের চাকা থামিয়ে দেন দলনেতা।

দলের অন্যতম ব্যাটার শামিম হোসেন ২৩ বলে ১৪ করে ফেরেন জোসেফের বলে ক্যাচ দিয়ে। নাঈম ইসলামকেও জোসেফ ফেরান ১৫ রানে।

শেষ দিকে বেনি হাওয়েলের ৪১ (২০) রানে ভর করে ৮ উইকেটে ১২৫ রান তোলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

বরিশালের পক্ষে ৩ উইকেট নেন আলজারি জোসেফ। ২ উইকেট নেন নাঈম হাসান, ১টি করে উইকেট নেন সাকিব ও লিন্টট।

এম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS