Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২২, ১৪:১৯
আপডেট : ১৯ জানুয়ারি ২০২২, ১৪:৩১

বিপিএল

প্লেসি-আমলাদের নেতৃত্বভার ইমরুলের কাঁধে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২০১৯ সালের আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে শিরোপা এনে দিয়েছিলেন ইমরুল কায়েস। সেবার আসরের শুরুর দিকে অজি সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ নেতৃত্বে থাকলেও পরে ইমরুলকেই দেওয়া হয় নেতৃত্ব।

তাতেই যেন পাল্টে যায় দলের চেহারা। ফাইনালে ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে চ্যাম্পিয়ন অধিনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন ইমরুল। এবারও তার কাঁধেই উঠল কুমিল্লার দায়িত্ব।

যে দলে রয়েছেন লিটন দাস, ফাফ ডু প্লেসি, হাশিম আমলা, সুনীল নারিন, মোস্তাফিজুর রহমানদের মতো তারকা ক্রিকেটাররা।

অধিনায়কত্ব পেয়ে ইমরুল কায়েস বলেছেন, ‘আমাকে অফিশিয়ালি জানানো হয়েছে আমি অধিনায়ক। বিপিএলের মতো টুর্নামেন্টে শুরুটা গুরুত্বপূর্ণ। যত বড় টিম হোক না কেন, ভালো শুরু করতে পারলে একটা মোমেন্টাম পেয়ে যায়। তখন ভালো খেলার সম্ভাবনা থাকে। আমার জন্য বাড়তি একটা রোমাঞ্চ থাকবে। সঙ্গে আমি চেষ্টা করব দলের প্রয়োজনে যখন যেভাবে খেলার, সেভাবে খেলবো।’

দলে রয়েছেন সাবেক প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি। দক্ষিণ আফ্রিকার এই সফল অধিনায়কের কাছ থেকে সাহায্য নিয়ে দলকে এগিয়ে নিতে চান ইমরুল।

‘সে অনেক বড় তারকা। বিশেষত টি-টোয়েন্টিতে, সে তার অভিজ্ঞতা শেয়ার করেছে যে আইপিএলে বা অন্য টুর্নামেন্টগুলোতে কীভাবে ব্যাট করে। আমি তাকে বললাম আমাদের দেশের উইকেট কন্ডিশন কেমন, উইকেটগুলো কেমন থাকে। আমাদের টিমের প্ল্যান কী হওয়া উচিত। যেহেতু ওর সঙ্গে লিটন ব্যাট করবে, হয়তো প্রথম দুই ম্যাচ করবে না...তো এসব বিষয়ই শেয়ার করেছি। যেহেতু অনেক অভিজ্ঞ, মাঠে ওর সাহায্যটা দরকার।’

এম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS