• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ফাইনালের আগে কুমিল্লা শিবিরে বড় দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪১
কুমিল্লা ভিক্টোরিয়ান্স
ছবি-সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে রীতিমতো উড়িয়ে পঞ্চমবারের মতো ফাইনালে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের এবার সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন টাইগার ওপেনার লিটন দাস। তার ৫৭ বলে ৮৩ রানের মারকুটে ইনিংসে ভর করেই মূলত শিরোপার লড়াইয়ে জায়গা করে নিয়েছে কুমিল্লা।

এবার ফাইনালের আগে বড় দুঃসংবাদ পেলেন ক্ল্যাসিক এই ওপেনার। রংপুরের বিপক্ষে সেই ম্যাচের এক ঘটনায় শাস্তির মুখে পড়েছেন লিটন।

ফাইনালে উঠার লড়াইয়ে প্রথম কোয়ালিফায়ারে ফিল্ড আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকতের সঙ্গে মাঠেই বাকবিতণ্ডায় জড়ান লিটন। ঘটনার এক পর্যায়ে সৈকতের দিকে তেড়েও গিয়েছিলেন কুমিল্লার অধিনায়ক।

ঘটনাটা মূলত রংপুরের ইনিংসের অষ্টম ওভারের। স্পিনার তানভীর আহমেদের একটি ডেলিভারিতে স্ট্যাম্পিং করেন লিটন। এ সময়ে লিটন আবেদন করলে নট-আউট ঘোষণা করেন লেগ আম্পায়ার হিসেবে থাকা সৈকত। বিষয়টি মেনে নিতে রাজি ছিলেন না লিটন। ওভার শেষে সৈকতের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন উইকেটকিপার এই ব্যাটার। এ সময়ে আঙুল উঁচিয়ে লিটনকে বারবার কিছু একটা বলতে দেখা যায়।

এ ঘটনায় লিটনের বিরুদ্ধে বিপিএলের আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। দোষী প্রমাণিত তাকে শাস্তিও দেওয়া হয়েছে। সাজা হিসেবে লিটনকে ম্যাচ ফি'র ১৫ শতাংশ জরিমানা ও এক ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান রকিবুল হাসান।

রকিবুলের ভাষ্য, প্রথম কোয়ালিফায়ারে ম্যাচ অফিসিয়ালের সঙ্গে লিটনের ঝামেলা হয়। সীমালঙ্ঘন করেছেন তিনি (লিটন)। অভিযোগের ভিত্তিতে আমরা বিষয়টি খতিয়ে দেখেছি। তিনি দোষী সাব্যস্ত হয়েছেন। তাই তাকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা ও একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
কোপা আমেরিকার আগে আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ
অবিশ্বাস্য প্রত্যাবর্তনেও স্বপ্নভঙ্গ কভেন্ট্রির, ফাইনালে ম্যানইউ
ফের এফএ কাপের ফাইনালে সিটি
X
Fresh